শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

  ০৯ অক্টোবর, ২০২১

শিবচরে ২৭ জেলেকে ১ বছর করে কারাদণ্ড

মাদারীপুরের শিবচরে নিষেধাজ্ঞা না মেনে মাছ ধরার অভিযোগে ৩০ জেলেকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত শিবচরের পদ্মানদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের নিকট ২২ হাজার ৭ শ’ মিটার কারেন্ট জাল ও ১৬ কেজি মা ইলিশ জব্দ করেন ভ্রাম্যমান আদালত। পরে বিকেল সাড়ে পাঁচটার দিকে টার দিকে তাদের মধ্যে ২৭ জনকে ভ্রাম্যমাণ আদালতের মধ্যমে ১ বছর করে কারাদণ্ড ও ৩ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে পদ্মা নদীর বিভিন্ন স্থানে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত ও শিবচর থানা ও নৌ পুলিশের একটি টিম। এসময় পদ্মানদীতে নিষেধ অমান্য করে ইলিশ শিকার করায় ৩০ জেলেকে নদী থেকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৭ এক বছর করে সাজা প্রদান করা হয়। এসময় জব্দকৃত ইলিশ ধরার জাল পুড়িয়ে ধ্বংস করা হয় ও জব্দকৃত মাছ নিকটস্থ এতিম খানায় বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)এম রকিবুল হাসান। তিনি বলেন, ইলিশের প্রজনন মৌসুমে জেলেদের মাছ ধরা থেকে বিরত রাখতে নদীতে অভিযান চালানো হয়। এসময় ইলিশ শিকার করার অপরাধে তাদের আটক করে সাজা দেয়া হয়। পদ্মায় নিয়মিত আমাদের অভিযান চলবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলে,মাছ,মাদারীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close