আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

  ০৮ অক্টোবর, ২০২১

আলোকিত সান্তাহার পৌরসভা

সৎ উদ্দেশ্য থাকলে অনেক অসম্ভবই সম্ভব : মেয়র ভূট্ট

সৎ ইচ্ছা আর কর্মস্পৃহা থাকলে অনেক অসম্ভবই সম্ভব হয়। জনপ্রতিনিধি হয়ে তার উজ্জ্বল দৃষ্টান্ত রাখলেন বগুড়ার সান্তাহার পৌরসভার একটানা তিনবারের নির্বাচিত মেয়র তোফাজ্জল হোসেন ভূট্ট।

পৌরবাসীর কাছে তার জনপ্রিয়তা এত বেশি যে পর পর তিনবার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। এ পৌরসভার অস্তিত্ব এক সময় সংকটের মুখে পড়েছিল। সেই অবহেলিত রুগ্ন, ঋণগ্রস্ত এবং কর্মকর্তা-কর্মচারীদের মাসের পর মাস বেতন ভাতা বকেয়া থাকা এ পৌরসভার অস্তিতকে সংকটের মুখ থেকে রক্ষা করে ২য় শ্রেণির পৌরসভাকে ১ম শ্রেণিতে উন্নত করতে তিনি সক্ষম হয়েছেন।

২০১১ সালে নির্বাচনের পর থেকেই বর্তমান পরিষদের মহিলা ও পুরুষ কাউন্সিলরদের সাথে নিয়ে মেয়র ভুট্টু একটি টিম ওয়ার্কের মাধ্যমে পৌরসভা ও পৌর এলাকার নাগরিক সমস্যা অনেকাংশে দূর করতে সক্ষম হয়েছেন। শহরের প্রতিটি লাইট পোস্টে রাতের বেলায় আলোর ঝলকানি চোখে পড়ে। ভোর হতেই শুরু হয় শহরের প্রধান প্রধান রাস্তা পরিষ্কার করার কাজ। এ ছাড়া শহরকে পরিচ্ছন্ন রাখতে পাড়া মহল্লার মোড়ে মোড়ে ভ্রাম্যমাণ ডাস্টবিনের মাধ্যমে ময়লা আবর্জনা অপসারণের ব্যবস্থা। শহরের জলাবদ্ধতা নিরসনে নতুন ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা সহ ভরাট হওয়া পুরাতন ড্রেনগুলো সংস্কার ও প্রতিনিয়ত পরিচ্ছন্ন রাখতে বর্তমান মেয়র ও পরিষদের ভূমিকা অপরিসীম। পশ্চিম বগুড়ার ঐতিহ্যবাহী রেলওয়ে জংশন স্টেশন সান্তাহার। ১০ বর্গ কিলোমিটারের এই পৌর এলাকার অধিকাংশ জমিই রেলওয়ে ভুমি বিভাগের অর্ন্তগত। শহরের বুক চিরে রেল লাইন এবং এই রেললাইনের দু’ ধারেই রেল ভূমি লিজ পত্তন নিয়ে গড়ে উঠেছে দোকান-পাট, মার্কেট, মসজিদসহ অনেক কিছু। প্রায় ১ লক্ষাধিক লোকের বসবাস এই পৌরসভায়। প্রথম শ্রেণির পৌরসভা হওয়ায় দিন দিন নাগরিক সুবিধা বৃদ্ধি পাচ্ছে। সান্তাহার পৌর এলাকার অভ্যন্তরীন রাস্তা-ঘাট, ব্রিজ-কার্লভাট, ড্রেনেজ ব্যবস্থা, বিদ্যুৎসহ পরিকল্পিত নগরায়ন করে আলোকিত সান্তাহার গড়তে মেয়র তোফাজ্জল হোসেন ভূট্টুর অবদান অনেক।

মাদক ও ভেজাল বিরোধী অভিযানে সক্রিয় ভূমিকা রাখায় এবং সমাজসেবায় বিশেষ অবদানের জন্য রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ মেয়র নির্বাচিত হয়ে ২০১৩ সালে জ্ঞানতাপস ড. মুহম্মাদ শহীদুল্লাহ স্বর্ণপদকসহ মাদার তেরেসা ও এম এ জি ওসমানী অ্যাওয়ার্ডে ভূষিত হন।

৯ নং ওয়ার্ড কাউন্সলির কামরূল জানান,বর্তমান মেয়র খুবই অভিজ্ঞ ও কর্মদক্ষ একজন মানুষ। তাকে নিয়ে আমরা খুব সহজেই পৌর এলাকার সকল সমস্যার সমাধান করতে পারি।

১নং প্যানেল মেয়র জার্জিজ আলম রতন বলেন, মেয়র মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা অনেক দূর এগিয়েছি, আরো যে ছোট-খাটো সমস্যা রয়েছে তা অচিরেই সমাধান হবে বলে আমাদের বিশ্বাস।

উন্নয়ন ও পরিকল্পনার ব্যপারে মেয়রের সাথে কথা বললে তিনি দৈনিক প্রতিদিনের সংবাদকে জানান, পৌরবাসীর ভালবাসায় আমি একটানা তিনবার মেয়র নির্বাচিত হয়েছি। পৌরবাসীর সহযোগিতায় এই পৌরসভাকে ২য় শ্রেণি থেকে ১ম শ্রেণিতে উন্নয়ন করতে সক্ষম হয়েছি। উন্নত নাগরিক সেবা প্রদানের জন্য আমি সর্বদা প্রস্তুত। পৌরবাসীর সহযোগিতায়, সততা ও নিষ্ঠার সাথে কাজ করে এ পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসাবে গড়ে তুলতে চাই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়র- ভূট্ট,আদমদীঘি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close