আলী আজীম, মোংলা (বাগেরহাট)

  ২৮ সেপ্টেম্বর, ২০২১

স্কুলের জুতা না পরায় শিক্ষার্থীদের বের করে দিলেন প্রধান শিক্ষক (ভিডিও)

বাগেরহাটের মোংলায় স্কুল পোশাকের সাথে মিল রেখে জুতা না পরায় বিভিন্ন শ্রেণি কক্ষ থেকে শতাধিক শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দিয়েছে সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯ টায় স্কুলের ক্লাস রুমে প্রবেশ করলে সকল শিক্ষার্থীদের ড্রেস ও জুতা চেক করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় সকলের স্কুল ড্রেস থাকলেও অনেকের কেটস জুতা ছিলো বিভিন্ন রংয়ের। পরে ড্রেসের সাথে মিল না থাকায় এ সকল ছাত্র-ছাত্রীদের ক্লাস ও স্কুল বাউন্ডারি থেকে বের করে দেন প্রধান শিক্ষক কস্তা। ক্লাস থেকে বের করে দেয়া ছাত্র- ছাত্রীরা কেউ কেউ বাড়ি ফিরে গেলেও অনেককে রাস্তায় ঘুরতে দেখা গেছে।

বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসে, এ আনোয়ারুল কুদ্দুস শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেয়ার নির্দেশ দেন। এর পর ক্লাস শুরুর এক ঘণ্টা পর গেইটের বাহিরে থাকা কয়েকজন ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে নেয়া হয়। এ নিয়ে সংবাদকর্মীদের সাথে কথা বলতে রাজি হননি প্রধান শিক্ষক জয়ন্ত এন্ড্রু কস্তা। নাম প্রকাশ না করা শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন ক্লাস শিক্ষক বলেন, প্রধান শিক্ষক নতুন যোগদান করার পর নিজের ইচ্ছে মতো স্কুলের সকল সিদ্ধানৃত গ্রহণ করছেন। তিনি করোনাকালীন মানবিক সব কিছু ভুলে গেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, এমন খবর শুনে আমি তাৎক্ষণিক শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে ফিরিয়ে নিতে বলার পর বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ক্লাসে নিয়ে বসিয়েছেন। তারপরও কেন এমন করা হলো বিষয়টি আমি সরেজমিনে গিয়ে দেখছি।

ভিডিওতে দেখুন :

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোংলা,সেন্ট পলস উচ্চ বিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close