বেনাপোল প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০২১

অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না বীর মুক্তিযোদ্ধা

যশোরের শার্শায় রুহুল আমীন নামে এক বীর মুক্তিযোদ্ধা ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক ল্যান্স নায়েক ছিলেন।

মুখ দিয়ে কোনো ভাষা বের হচ্ছে না রুহুল আমীনের। এমনকি কথাও বলতে পারেন না। বাক ও শ্রবণশক্তি হারিয়ে বিছানায় পড়ে আছেন। শুধু ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকেন অন্যের দিকে।

একসময় কাঁধে রাইফেল তুলে নিয়েছিলেন, আর এখন অন্যের কাঁধে ভর করে চলতে হয়। আর্থিক অনটনে সঠিক চিকিৎসা করাতে পারছেন না উপজেলার বেলতা গ্রামের রুহুল আমীন। মুক্তিযোদ্ধা ভাতার অর্থ কোনোরকমে ওষুধের কিছুটা যোগান দিলেও চিকিৎসা ও সংসার খরচ যোগাতে পারছে না তার পরিবার।

সরেজমিনে রুহুল আমীনের বাড়িতে গিয়ে দেখা যায়, বিছানায় পড়ে আছেন তিনি। পাশে বসে চোখের পানি ফেলছেন স্ত্রী। হঠাৎ ব্রেন স্ট্রোক করেন রুহুল আমীন। গুরুতর অসুস্থ অবস্থায় পরিবারের লোকজন তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসার অবনতি হওয়ায় চিকিৎসকরা ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। এতে চিকিৎসার ব্যয় হবে প্রায় ১০ লাখ টাকা। নুন আনতে যাদের পান্তা ফুরায়, অসহায় পরিবার কীভাবে এত টাকা যোগাড় করবে। অবশেষে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। বিনা চিকিৎসায় ক্রমেই মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীনের চিকিৎসার জন্য তার পরিবার প্রধানমন্ত্রীসহ দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন। মোবাইল নম্বর ০১৭৩৪-৯৮৮১৫০ (বিকাশ)।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রেন স্ট্রোক,বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন,শার্শা উপজেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close