কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০২১

ঘর ভাঙার প্রতিবাদে চা-শ্রমিকদের মানববন্ধন

মৌলভীবাজারের কমলগঞ্জের শ্রীগোবিন্দপুর চা-বাগানে ‘অনুমতি নিয়ে নিজস্ব অর্থে তৈরি করা চা-শ্রমিক শ্রীজনম ভরের নবনির্মিত পাকা ঘর বাগান কর্তৃপক্ষ ভেঙে ফেলার প্রতিবাদে মানববন্ধন পালন করেছেন চা-বাগানের শ্রমিকেরা।

রবিবার (২৬সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত তিন শতাধিক শ্রমিক কাজে যোগ না দিয়ে পরিবারের সকল সদস্যকে নিয়ে এ মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে মিছিল করে সকল শ্রমিকরা চা বাগানের প্রধান ফটকের সামনে গিয়ে বক্তব্য দেন।

মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন-বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের মনু-দলই ভ্যালির কার্যকরী কমিটির সভাপতি ধনা বাউরি, সাধারণ সম্পাদক নির্মল দাশ পাইনকা, স্থানীয় ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু, নারী নেত্রী গিতা রানী কানু, চা ছাত্র নেতা মোহন রবিদাস, প্রদীপ পাল, রাম সিং, ইরাজ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, মহসীন টি কোম্পানির শ্রীগোবিন্দপুর চা-বাগানের শ্রমিক শ্রীজনম ভর এ বাগানের ব্যবস্থাপক প্রশান্ত সরকারের কাছে মৌখিকভাবে আবেদন করে তার অনুমতি নিয়ে ধার-দেনা করে দুই লাখ টাকা ব্যয়ে ছোট পাকা ঘরটি নির্মাণ করেছেন। কিন্তু তাকে না জানিয়ে বিনা নোটিশে তার ঘরটি ভেঙে দেয়া হল। এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানান বক্তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানববন্ধন,চা-শ্রমিক,ঘর ভাঙার প্রতিবাদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close