বাঘা (রাজশাহী) প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০২১

বাঘায় মাদক সম্রাটরা ধরা ছোঁয়ার বাইরে

মাদকের ক্ষেত্রে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। তবে সীমান্ত এলাকায় এখনো কার্যকর হয়নি। বরং নদীতে পানি বাড়ার পর থেকে সক্রিয় এবং বেপরোয়া হয়ে উঠছে মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের সদস্যরা। এমন চিত্র লক্ষ করা গেছে রাজশাহীর সীমান্তবর্তী উপজেলা বাঘা-চারঘাট এলাকায়। দুই উপজেলার নদী তীরবর্তী অঞ্চলে রাত-দিন সমানে মোটরসাইকেলে দাপিয়ে বেড়াচ্ছেন তারা। যারা এক সময়ে ছিল আত্মগোপনে, এখন তারাই প্রকাশ্যে আসতে শুরু করেছে। এদের অনেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় রয়েছে মাদকের একাধিক মামলা।

জানা যায়, আইন প্রয়োগকারী সংস্থার অভিযানে চুনোপুটিরা গ্রেপ্তার হলেও চিহ্নিত মাদক ব্যবসায়ী গডফাদাররা বর্তমানে কৌশল পরিবর্তন করে সীমান্ত এলাকায় দৌরাত্ব বৃদ্ধি করে চালিয়ে যাচ্ছে তাদের অবৈধ কর্মকাণ্ড। সীমান্তবর্তী এলাকা ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

তবে স্থানীয় প্রশাসনের দাবি, প্রশাসনের কঠোর নজরদারিতে প্রতিনিয়তই আটক করা হচ্ছে কম-বেশি মাদক।

স্থানীয়রা জানান, বাঘা-চারঘাট উপজেলায় দীর্ঘ সময় আত্মগোপনে থাকা মাদক সম্রাটরা প্রকাশ্যে আসতে শুরু করেছে। নিজেদের লোকজনদের সঙ্গে নিয়ে সীমান্তে গড়ে তুলছেন কয়েকটি শক্তিশালী বলয়। এসব মাদক কারবারি সিন্ডিকেটের সদস্যরা মোটরসাইকেল দাপিয়ে রাত-বিরাত ঘুরছেন বেপরোয়াভাবে। ক্ষেত্রে যারা মাদকের বিরুদ্ধে কথা বলবে তাদের বিভিন্নভাবে হেনস্থা করা হচ্ছে সিন্ডিকেটের কাজ।

চারঘাট-বাঘা সার্কেলের সিনিয়র (.এস.পি) প্রনব কুমার বলেন, এটি মাদক প্রবণ এলাকা। পুলিশের পক্ষ থেকে আমরা সর্বাত্মক চেষ্ট করে যাচ্ছি। তবে পুলিশের একার পক্ষে এখানে মাদক নির্মূল করা একেবারে সম্ভব নয়। জন্য সরকারের সকল আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এগিয়ে আসতে হবে। পাশা-পাশি জনগণের সহযোগিতা একান্ত প্রয়োজন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদক সম্রাট,বাঘা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close