বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০২১

বাবুগঞ্জে গ্রামীণ সড়ক সংস্কারে গ্রামবাসীর স্বস্তি

বরিশালের বাবুগঞ্জে সরকারের জলবায়ু সহনশীল গ্রামীন অবকাঠামো প্রকল্পের আওতায় মধ্য রাকুদিয়া এলাকায় একটি মাটির রাস্তা সংস্কারের ফলে গ্রামবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

উপজেলার দেহেরগতি ইউনিয়নের মধ্য রাকুদিয়া থেকে ফেরিঘাট পর্যন্ত স্কীমের-৫০৬০৩৪০২২ আইডির ০-৬৬০ মিটার অবোহেলিত মাটির রাস্তার সংস্কার করে চলাচল উপযোগী করায় প্রাণ ফিরে পেয়েছে গ্রামটি।

দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের তত্ত্বাবধায়নে জলবায়ু সহনশীল গ্রামীণ অবকাঠামো প্রকল্প (১ম সংশোধিত) এর আওতায় প্রকল্পের নিয়ম মোতাবেক এলসিএস দলগঠনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করে ৯ লাখ উনানব্বই হাজার ৯ শ’ টাকা ব্যয়ে রাস্তাটির কাজ শেষ করা হয় গত ৩০ জুনের মধ্যে।

ইতোমধ্যে রাস্তাটির সুফল ভোগ করতে শুরু করেছেন ওই এলাকার ৪ সহস্রাধীক মানুষ। এছাড়া সংস্কারে রাস্তাটির প্রসস্ততাও বৃদ্ধি পেয়েছে। নতুন মাটি ফেলাতে বর্ষা মৌসুমে রাস্তাটির কিছু স্থান কর্দমক্ত হলেও শুকনা মৌসুমে গ্রামবাসী এর সুফল পাবে শতভাগ।

স্থানীয়রা বলেন, রাস্তাটি দিয়ে স্কুল, কলেজ, মাদ্রাসাগামী শিক্ষার্থীসহ হাজারো লোকের যাতায়াত থাকলেও চলাচল অযোগ্য ছিলো এক যুগ ধরে। রাস্তাটিতে বর্ষার মৌসুমে হাটু সমান পানি থাকতো। মাটি দিয়ে রাস্তাটি পুনরায় সংস্কার করা হলে জনজীবন অনেকটা স্বাভাবিক হয়েছে। আগামীতে ইট সলিং অথবা কার্পেটিং হলে এ অঞ্চলের মানুষ কৃতজ্ঞ থাকবে।

মঙ্গলবার রাস্তাটি পরিদর্শনে গিয়ে কাজের প্রশংসা করেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল। তিনি উপস্থিত গ্রামবাসীকে পর্যায়ক্রমে রাস্তাটি ইট সলিং এবং কারপেটিং করার আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ, উপজেলা প্রকৌশলী মো. মনোয়ারুল ইসলাম, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান অরুন, সাধারণ সম্পাদক আরিফ হোসেন প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাবুগঞ্জ,বরিশাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close