দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২১

খানাখন্দে ভরা পটুয়াখালীর মুরাদিয়া-ভক্তবাড়ী সড়ক

পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়নের বোর্ড অফিস বাজারের জিরো পয়েন্ট থেকে কলবাড়ী বাজার হয়ে ভক্তবাড়ি সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে মুরাদিয়া ইউনিয়নের দক্ষিণ প্রান্ত থেকে প্রতিদিন হাজার হাজার জনসাধারণ যাতায়াত করে। কিন্তু সড়কের বেহাল দশায় সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

সড়কটি দিয়ে মালামাল সরবরাহে দুর্ভোগের শিকার ব্যবসায়ীরাও। এছাড়া কৃষকরা তাদের উৎপাদিত ফসল ও শাকসবজি বোর্ড অফিস বাজারসহ বিভিন্ন বাজারে বিক্রির জন্য একমাত্র যাতায়াত মাধ্যম এ রাস্তাটি। রাস্তাটি বর্তমানে বিভিন্ন স্থানে খানাখন্দে পরিণত হয়েছে। বিটুমিন ও খোয়া উঠে গর্তে পরিণত হয়েছে। অটো রিকশা ভ্যান, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, রাস্তার এমন বেহাল অবস্থার কারণে গত জুন মাসের প্রথম দিকে এক গর্ভবতী মহিলাকে চিকিৎসার জন্য দুমকি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নেওয়ার সময় পথিমধ্যে সন্তান প্রসব করেন তিনি।

স্থানীয়রা আরো জানান, সড়কটির সংস্কার ও উন্নয়নে প্রতিশ্রুতি মিলেছে অনেক, তবে প্রতিশ্রুতির বাস্তবায়ন হচ্ছেনা।

উপজেলা নির্বাহী প্রকৌশলী আজিজুর রহমান জানান, ১০.৪ কিলোমিটার দীর্ঘ রাস্তার কাজ কয়েকটি প্রকল্পের আওতায় সংস্কারের ব্যবস্থা করা হবে শিগগিরই।

মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান শিকদার বলেন, আমি নির্বাচিত হওয়ার পরই সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করেছি। রাস্তা মেরামতের জন্য ইতিমধ্যে কর্তৃপক্ষ একাধিকবার মেপে গেছেন। অচিরেই মেরামতের কাজ শুরু হবে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভক্তবাড়ী সড়ক,খানাখন্দে ভরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close