কক্সবাজার প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত মিলার

কক্সবাজারের আশ্রিত রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর রবার্ট মিলার। এসময় ক্যাম্পের সার্বিক পরিস্থিতি ঘুরে ফিরে দেখেন তিনি।

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর রবার্ট মিলার এর নেতৃত্বে উখিয়ায় আশ্রিত এসব রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন ৩ সদেস্যর একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের সদস্য মিসলি রিন আডিমান, মারিসা মিসেল সাথে ছিলেন। এ সময় তারা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৯ এ আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)’র হাসপাতাল, ক্যাম্প-১৮'র জি/৪৪ ব্লকে সেভ দ্যা চিলড্রেনের অর্থায়নে ইপসা’র লার্নিং সেন্টার এবং আইওএম’র সাইট ডেভেলপমেন্ট কাজ ও বিডিআরসিএস এর সেল্টার এবং নন-ফুড আইটেম ডিস্ট্রিবিউশন পয়েন্ট পরিদর্শন করেন। পরবর্তীতে ক্যাম্প ৪ এ অবস্থিত হোপ হাসপাতালের জেনারেল ইউনিট ও করোনা ইউনিট পরিদর্শন করেন।

ক্যাম্প ৪ এক্সঃ এ অবস্থিত জিকে হাসপাতাল সংলগ্ন এমআরআরও এর মাধ্যমে রোহিঙ্গাদের যে সকল প্রোডাক্ট দেয়া হয় সেগুলো পরিদর্শন করেন। বিকেল ৩টার দিকে মধুরছড়া বিশ্ব খাদ্য কর্মসূচী’র সার্বিক কার্যক্রমের প্রেজেন্টেশনে অংশগ্রহণ এবং ফায়ার মহড়া পরিদর্শন করেন।

পরে প্রতিনিধি দল সাড়ে বিকেল সাড়ে ৩টার দিকে কক্সবাজারের উদ্দেশ্যে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন। এর আগে ১৮ সেপ্টেম্বর উখিয়ার রত্নাপালং ইউনিয়নে ইউএনএফপিএ এবং ডব্লিউএফপি এর গণউন্নয়ন কেন্দ্র সংস্থার তত্বাবধানে পরিচালিত ‘উইমেন লিড কমিউনিটি সেন্টার’ পরিদর্শন করেন।

এ সময় উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ও উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মাের্শেদ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,রোহিঙ্গা ক্যাম্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close