মাধপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ১৩ সেপ্টেম্বর, ২০২১

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর অভিনন্দন

চিঠি লিখে নুবায়শার বিশ্বজয়

চিঠি লেখে বিশ্বজয় করেছে হবিগঞ্জের মাধবপুরের মেয়ে নুবায়শা ইসলাম। বিশ্ব ডাক সংস্থার (ইউপিইউ) ৫০তম চিঠি লেখা প্রতিযোগিতায় করোনার পটভূমিতে অনাগত বোনকে উদ্দেশ্য করে একটি আবেগঘন চিঠি লেখে আন্তর্জাতিক চিঠি লেখা প্রতিযোগিতায় প্রথম হওয়ার গৌরব অর্জন করে সে।

নুবায়শা ইসলামের বাবা মোহাম্মদ শফিকুল ইসলাম রবিবার প্রতিদিনের সংবাদকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বাংলাদেশ ব্যাংক সিলেটের যুগ্ম পরিচালক।

শফিকুল ইসলাম বলেন, গত ২৭ আগস্ট সুইজারল্যান্ডে সংস্থার কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়। ফল প্রকাশের পর বিশ্ব ডাক সংস্থা নুবায়শাকে নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি তৈরি করে প্রতিষ্ঠানের ইউটিউবে এবং ওয়েবসাইটে আপ করেছে।

তিনি জানান, মেয়ে নুবায়শা সিলেটের আনন্দ নিকেতনের অষ্টম শ্রেণির ছাত্রী। সে তার অনাগত বোনকে উদ্দেশ করে ৮০০ শব্দের আবেগঘন একটি চিঠি লিখে। চিঠিতে সে করোনাকালে মৃত্যুভয়, স্বজন হারানোর ভয়ের কথা উল্লেখ করে। সে একটি ভালো সময়ের প্রত্যাশা ব্যক্ত করে ওই চিঠিতে। আর তাতেই লক্ষাধিক কিশোর-কিশোরীকে পরাজিত করে শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে নেয় নুবায়শা।

তার সাফল্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার নিজের ফেসবুক আইডিতে সবাইকে চিঠিটি পড়ার আমন্ত্রণ জানিয়ে লিখেছেন, নুবায়শাকে অভিনন্দন। পাশাপাশি আমরা তার মা-বাবা ও শিক্ষাপ্রতিষ্ঠানকেও অভিনন্দন জানাই। জয় বাংলা। ভালো থাকো আমাদের স্বর্ণ কিশোরী।

নুবায়শার পরিবার সিলেটের পূর্ব শাহী ঈদগাহ এলাকায় বসবাস করে। তাদের গ্রামের বাড়ি হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউপির আমবাড়িয়া গ্রামে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নুবায়শা ইসলাম,চিঠি,প্রতিযোগিতা,মাধবপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close