reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০২১

রাজশাহী মেডিকেলে করোনায় আরো ৫ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ছয় মাসে করোনার শনাক্তের হার সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে। আর একদিনে হাসপাতালটিতে করোনা ও উপসর্গে মৃত্যু হয়েছে আরো ৫ জনের।

শনিবার সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নিহতদের মধ্যে পজিটিভ শনাক্ত রোগী ছিলেন একজন। বাকি চারজন মারা যান করোনা উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের দুজন, নওগাঁর একজন ও পাবনার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী।

এদিকে, শুক্রবার জেলার দুটি ল্যাবে পরীক্ষায় সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৬১ শতাংশ, যা গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত। আগের দিন বৃহস্পতিবার ছিল ১০ দশমিক ৮৩ শতাংশ। এর আগে গত বুধবার শনাক্তের হার ছিল ১০ দশমিক ৬৭ শতাংশ।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৮ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ২৪০ শয্যার বিপরিতে রোগী ভর্তি আছেন ১৫৫ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ৫৮ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৬৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৩১ জন।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,রামেক,মৃত্যু,শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close