শেরপুর প্রতিনিধি

  ২৪ আগস্ট, ২০২১

নকলায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন

শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানের(৭১) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় কায়দা বাজারদী কবরস্থানে তাকে দাফন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানে নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নকলা থানা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক নির্বাচিত হয়ে মহান মুক্তিযুদ্ধে সময় তিনি ১১নং সেক্টরে অধীনে মুক্তিযোদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৭২ সালে নকলা থানা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। এরপর ১৯৭৩ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সভাপতি নির্বাচিত হন।

তিনি ১৯৮৪ সালে নকলা হাজী জালমামুদ কলেজে দর্শন বিভাগের অধ্যাপক পদ থেকে ২০০৯ সালে অবসর গ্রহণ করেন। বিবাহিত জীবনে তিনি নিঃসন্তান ছিলেন।

তিনি ২০১৫ সালের এপ্রিলে নকলা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে তিনি সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি দ্বায়িত্বে ছিলেন।

তার মৃত্যুতে জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ ও শেরপুর জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) সংসদীয় আসনের সংসদ সদস্য ও কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল গভীর শোক প্রকাশ করেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান করোনা আক্রান্ত হয়ে সোমবার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নকলা,রাষ্ট্রীয় মর্যাদা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close