সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

  ০২ আগস্ট, ২০২১

কুকুরের দুধ খেয়ে বড় হচ্ছে বিড়ালের বাচ্চা

মা বিড়াল দুই ছানা প্রসব করার পর মৃত্যু হয়। এরপর দুধপানের অভাবে একটি ছানা মারা যায়। বেঁচে থাকে আরেকটি ছানা। কিন্তু প্রকৃতির খেয়ালে ছুটে আসে একটি কুকুর। সেই কুকুর শুরু করে বিড়াল ছানাকে মাতৃস্নেহ ও দুধ খাওয়ানো। এভাবে ধীরে ধীরে বেড়ে উঠছে মা হারা বিড়ালের ছানা। বিরল দৃশ্য দেখে অবাক হয়েছেন ওই এলাকার মানুষ।

সরেজমিনে টাঙ্গাইলের সখীপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের দূর্গাপুর গ্রামে পল্লী চিকিৎসক শ্রী আশিষ চন্দ বর্মনের বাড়ির উঠানে এমন চিত্র দেখা গেছে। দেখা যায়, মা হারা একটি বিড়াল ছানাকে দুধ খাওয়াচ্ছে একটি কুকুর। যেন মায়া-মমতা সব কিছু দিয়েই আঁকড়ে ধরে রেখেছে কুকুরটি। বিড়াল ছানাটিও পরম আগ্রহে কুকুরের দুধ পান করছে অনায়াসে।

এ বিষয়ে আশিষ চন্দ্র বলেন, ‘মমতাময়ী কুকুরটা অনেক দিন যাবৎ এভাবেই বিড়াল ছানাটাকে বুকের দুধ দিয়ে আসছে। এতে ধীরে ধীরে বেড়ে উঠছে বিড়ালটি।

স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, ঘটনাটি প্রথমে বিরল মনে হয়। পরে আমি নিজে ওই বাড়িতে গিয়ে দেখি বিড়াল কুকুরের দুধ খাচ্ছে। এ যেনো অন্যরকম মমতা ও ভালোবাসা।

সখীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর বলেন, ‘কুকুর-বিড়ালের বিষয়টি বিরল। এদের মধ্যে রয়েছে চরম ভালোবাসা। এ থেকে আমাদের অনেক কিছুই শিক্ষণীয় রয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল বলেন, এতে অবাক হওয়ার কিছু নেই। এটি শুধু এক প্রাণির সাথে অন্য প্রাণির ভালোবাসা ও মহববত মাত্র।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিড়ালের বাচ্চা,সখীপুর,কুকুরের দুধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close