নওগাঁ প্রতিনিধি

  ০১ আগস্ট, ২০২১

শোকাবহ আগস্টে নওগাঁয় যুবলীগের উদ্যোগে খাবার বিতরণ

নওগাঁয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে হত্যাকাণ্ডের শিকার সকল শহীদ স্মরণে দোয়া মাহফিল, কোরআন খতম এবং কোমলমতি শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

নওগাঁ জেলা যুবলীগের আয়োজনে রোববার বিকেলে নওগাঁ সদর উপজেলার দারুল ইমাম হাফেজিয়া মাদরাসায় দোয়া মাহফিল, কোরআন খতম এবং মাদ্রাসার শতাধিক শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায় এর উদ্যোগে দোয়া মাহফিল এবং শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণে জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খান পিটু উপস্থিত থেকে শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

এসময় নওগাঁ জেলা যুবলীগের সভাপতি এ্যাডভোকেট খোদাদাদ খান পিটু বলেন, শোকাবহ আগস্ট মাসের প্রথম দিনে যুবলীগের এমন আয়োজনকে স্বাগত জানাই। মাসটি বঙ্গবন্ধুর পরিবার এবং পুরো জাতির জন্য শোকের মাস। এই মাসেই বঙ্গবন্ধু ও তার পরিবাররের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। এমন কি সেই সময়ে শিশু শেখ রাসেলকেও ছাড়েনি ঘাতকরা। তাই এই শোকাবহ মাসের প্রথমদিনে শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণের এমন উদ্যোগের কারণে জেলা যুবলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শ্রী বিমান কুমার রায় বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্ট শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেই কুচক্রী মহল ক্ষান্ত হয়নি তারা বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে ঘৃণ্য ইনডেমনিটি আইনও জারি করেছিল। জাতির পিতাকে হত্যার মধ্যদিয়ে ঘাতকরা চেয়েছিল বাংলাদেশের স্বাধীনতা নস্যাৎ হোক। বাংলাদেশ একটি ‘অকার্যকর রাষ্ট্র’ হিসাবে পরিচিত লাভ করুক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট থেকে দীর্ঘ ২১ বছর বাঙালি জাতি বিচারহীনতার কলঙ্ককের বোঝা বহন করতে বাধ্য হয়। কিন্তু সব চক্রান্ত, সব ষড়যন্ত্রকে ব্যর্থ করে বাংলাদেশ এগিয়ে চলেছে অদম্য গতিতে; বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর দেখানো পথে উদার-অসাম্প্রদায়িক চেতনা নিয়ে ইতোমধ্যে বিশ্বমঞ্চে সম্মানের আসনে আসীন হয়েছে বাংলাদেশ। এই মাসটি জাতির জন্য কালো অধ্যায় হিসেবে ইতিহাসের পাতায় আখ্যায়িত আছে। শোকাবহ মাসটিতে শিশুদেরকে নিয়ে যুবলীগের এমন আয়োজন অব্যাহত আছে এবং থাকবে।

এ সময় জেলা ও উপজেলা যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা এবং দারুল ইমাম হাফেজিয়া মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীরা এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,১৫ আগস্ট,বঙ্গবন্ধু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close