শাকিল মাহমুদ বাচ্চু, উজিরপুর (বরিশাল)

  ২৯ জুলাই, ২০২১

উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা, বাবাকে বাঁচাতে গিয়ে আহত ৩ ছেলে

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরিশালের উজিরপুরে দেলোয়ার তালুকদার নামক এক বীর মুক্তিযোদ্ধাকে নির্মমভাবে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ’র সন্ত্রাসীরা। হামলাকারীদের হাত থেকে বাবা দেলোয়ারকে বাঁচাতে এগিয়ে যাওয়া ৩ পুত্র বিপ্লব তালুকদার, সোহাগ তালুকদার, জুয়েল তালুকদার ও পুত্রবধু রোজিনা বেগমকেও এলোপাতারি কুপিয়ে জখম করে অস্ত্রধারী সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার পশ্চিম অটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। মুক্তিযোদ্ধা দেলোয়ারকে কুপিয়ে হত্যার ঘটনায় সাধারণ মানুষ ও মুক্তিযোদ্ধাদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। বরিশাল জেলা পুলিশ সুপার মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ ও স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়ন কৃষক লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা দোলোয়ার তালুকদারের দীর্ঘ সময় দখলীয় থাকা বাড়ির পাশে ক্রয়কৃত ২০ শতাংশ জমি নিয়ে অল্প কিছুদিন ধরে একই গ্রামের আজগর আলী সিপাহী’র সাথে বিরোধ সৃষ্টি হয়। গত ৭ দিন আগে মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদার তার দখলীয় জমিতে ধানের চারা রোপন করেন। হঠাৎ করে বৃহস্পতিবার সকালে তার প্রতিপক্ষ একই গ্রামের বাসিন্দা আজগর আলী সেপাহী, তার ভাই জলিল সেপাহী, পুত্র আজিজুল সিপাহী, হাফিজুল সিপাহী, মোতালেব মীরার নেতৃত্বে ২৫/৩০ জনের একদল সন্ত্রাসী ধারালো দা, কুড়াল টেঁটা, নিয়ে দেলোয়ার তালুকদারের লাগানো জমির ধানের চারা উঠিয়ে ফেলে নিজেদের চারা রোপনের প্রস্তুতি নিলে খবর পেয়ে মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুদার জমির পাশে রাস্তার উপর গেলে অতর্কিতভাবে তার ওপর হামলা চালায় আজগর আলী সিপাহী’র নেতৃত্বে ভারাটিয়া সন্ত্রাসীরা। এ সময় মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদারকে রক্ষা করতে তার ৩ পুত্র ও ১ পুত্রবধু এগিয়ে গেলে তাদের ওপরও অতর্কিতভাবে হামলা চালায়। সোহাগ তালুকদার ও জুয়েল তালুকদাকে কুপিয়ে বিপ্লব তালুকদাকে টেঁটা দিয়ে জখম করে। বিপ্লবের স্ত্রী রোজিনা বেগমকে মারধর করে আজগর সেপাহীর লোকজন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করলে মুক্তিযোদ্ধা দেলোয়ার শেবাচিম হাসপাতালে মারা যায়।

উজিরপুর মডেল থানার ওসি আরশাদ আলী জানিয়েছেন, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদার হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দয়েরের প্রস্তুতি চলছে। হত্যাকারীদের গ্রেপ্তারের জন্য পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উজিরপুর,মুক্তিযোদ্ধা,কুপিয়ে হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close