সাভার প্রতিনিধি

  ২৮ জুলাই, ২০২১

গোপনে পোশাক কারখানা চালু, ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আশুলিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে কারখানা চালু রাখায় একটি পোশাক কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের বুড়িরবাজার এলাকার ‘টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ কারখানায় এ অভিযান পরিচালনা করে জরিমানা করেন আশুলিয়া রাজস্ব সার্কেল (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন।

খোঁজ নিয়ে জানা যায়, বিধিনিষেধের লকডাউনে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হলেও টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ নামের কারখানাটির উৎপাদন অব্যাহত রাখে। প্রায় ১০০ জন শ্রমিক দিয়ে জোর করে কাজ করানোয় এক শ্রমিক ‘৯৯৯’ ফোন করে কারখানা খোলার বিষয়টি জানিয়ে দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ম্যাজিস্ট্রেটকে খবর দিলে অভিযান পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করে কারখানা বন্ধ করে দেয়া হয়।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই আল-আমিন জানান, খবর পেয়ে ওই কারখানায় গিয়ে দেখি কারখানা চালু রয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দিলে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

আশুলিয়া রাজস্ব সার্কেল (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা মিলে। পরে কারখানাটি সরকারি নির্দেশনা অমান্য করে উৎপাদন অব্যাহত রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানা বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া যারা নিয়ম অমান্য করে ঘর থেকে বের হচ্ছেন ও দোকানপাট চালু রাখার চেষ্টা করছেন তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভ্রাম্যমাণ আদালত,অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close