reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুলাই, ২০২১

হুমড়ি খেয়ে ছুটছে মানুষ

ফাইল ছবি

বুধবার দেশজুড়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী শুক্রবার থেকে ফের শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ, যা চলবে ৫ আগস্ট পর্যন্ত।

এদিকে কঠোর বিধিনিষেধ আরোপ করায় চাঁদপুর লঞ্চঘাটে বেড়েছে যাত্রীদের চাপ। একদিকে চাঁদপুর থেকে কর্মস্থলে যেমন ফিরছে মানুষ, অন্যদিকে ঢাকায় আটকে পড়া মানুষও লঞ্চে করে বাড়ি ফিরতে শুরু করেছে। প্রতিটি লঞ্চে ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। ধারণক্ষমতার বাইরে যাত্রী নিয়ে ঘাট ছাড়ছে ও আসছে লঞ্চগুলো। এতে করোনা সংক্রমণ ঝুঁকি থেকেই যাচ্ছে।

চাঁদপুর লঞ্চঘাটে মালিক প্রতিনিধি বিল্পব সরকার বলেন, ভোর ৬টা থেকে যাত্রীরা ঘাটে আসতে শুরু করেছে। যাত্রী অনুযায়ী লঞ্চ কম রয়েছে। যার কারণে সব লঞ্চেই যাত্রীদের চাপ লক্ষ করা যায়। শুধু যে চাঁদপুর থেকে মানুষ ঢাকা যাচ্ছে তা নয়, ঢাকা থেকেও অনেক যাত্রী চাঁদপুরে আসছে।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাহেদুল ইসলাম বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লঞ্চঘাটে যাত্রীর চাপ বাড়ছে। লঞ্চঘাটের ভেতরে-বাইরে আমাদের নৌ পুলিশের সদস্যরা কাজ করছেন। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

চাঁদপুর বিআইডব্লিউটিসির উপপরিচালক কায়সারুল ইসলাম বলেন, বিধিনিষেধ মেয়াদ না থাকায় অনেকে ছুটে চলেছেন। এখন কোনো লঞ্চের শিডিউল নেই। যাত্রী পরিপূর্ণ হলেই ঘাট ছেড়ে যাচ্ছে লঞ্চগুলো। শৃঙ্খলা রক্ষায় আমাদের সঙ্গে নৌ পুলিশ, কোস্টগার্ড কাজ করছে।

২৩ জুলাই কঠোর বিধিনিষেধ শুরু হবে। তাই ৫ আগস্ট পর্যন্ত চাঁদপুর থেকে সব রুটের যাত্রীবাহী লঞ্চ বন্ধ থাকবে বলে জানান তিনি।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছুটছে মানুষ,কোরবানি,ঈদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close