দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

  ২৭ জুন, ২০২১

উপজেলা চেয়ারম্যানের প্রচেষ্টায় নির্মিত হচ্ছে প্রবেশদ্বার গেইট

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ইতিহাস ও ঐতিহ্যের অংশ হিসেবে দেশব্যাপী যতেষ্ট সুনাম রয়েছে। উপজেলায় স্বাগতম প্রবেশদ্বার পথে কারুকার্য মণ্ডিত গেইট নির্মাণের উদ্যোগ হাতে নিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফৌরদোস আরা।

শনিবার বিকেলে উপজেলার প্রবেশদ্বার ঝানজাইল এলাকায় প্রবেশ গেট নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের শুরুতেই পবিত্র ধর্মগ্রন্থ পাঠ ও মোনাজাত শেষে গেট নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুর ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

চলতি ২০২০-২০২১খ্রি.অর্থবছর ও পিআইসি’র অর্থায়নে উপজেলার ঝানজাইল বাজার এলাকায় এ নান্দনিক প্রবেশ গেইট নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেণ উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা। সেটি উপজেলার অন্যতম একটি নিদর্শণ হিসেবে উল্লেখযোগ্য হয়ে থাকবে তিনি আশা প্রকাশ করেণ।

ইতোপূর্বে মনের একটি ভাবনার জায়গা থেকে এ গেইট নির্মাণের চিন্তা-চেতনা কাজ করে। আর বাস্তবতার মধ্য দিয়ে অভূতপূর্ব সুন্দর কারুকার্য মণ্ডিত একটি পলক তৈরী হবে, যেটি এ উপজেলাকে আকর্ষণীয় মডেল হিসেবে তুলে ধরবে। তিনি আশা করেণ এরকম ভিন্ন ধর্মী কর্মের মধ্য দিয়ে দুর্গাপুরকে ঢেলে সাজানোর জন্য আপ্রাণ চেষ্টা যাচ্ছি। সকল শ্রেণি-পেশার লোকজন আমাকে সর্বাত্বক সহযোগিতা করছেন বলেও তিনি এ প্রতিবেদককে জানান।

এসময় অন্যদের মধ্যে উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম মৃধা, উপজেলা আওয়া লীগ নেতা মো. মফিজ উদ্দিন তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. শহীদুল ইসলাম, যুবলীগ নেতা মো. তাজিব তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। গেটের মুল স্ট্রাকচার ডিজাইন করেছেন বুয়েট (ঢাকা) এর চীফ ইঞ্জিনিয়ার মীর এনায়েত হোসেন এবং মুল নকশা শিল্পী হিসেবে আছেন অত্র এলাকার সন্তান ভাস্কর মাহমুদুল হাসান সোহাগ।

ভাস্কর মাহমুদুল হাসান সোহাগ বলেন, নেত্রকোনা জেলায় এই প্রথম এ ধরনের কাজ শুরু করা হয়েছে। মাটি নীচে ১০ ফুট, মাটির উপরে ২২ ফুট এবং বেদীর উপরে থাকবে ১৬ ফুট। এতে আরসিসি পিলারের উপর বিমুর্ত কিউবিক ফর্মে স্বাগতম এর মধ্যে ময়ুর, পাখিসহ নানা বিষয় গুলো স্থান পাবে। এতে করে এই ভাস্কর্য দেখেই যে কোন অত্র উপজেলা সম্পর্কে ধারণা নিতে পারবেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুর্গাপুর,নেত্রকোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close