শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ২২ জুন, ২০২১

ফেরিতে বাস পারাপার

লকডাউনের কঠোর নির্দেশ উপেক্ষা

ছবি : সংগৃহীত

করোনার বিস্তার রোধে সরকার নির্দেশিত কঠোর লকডাউনের নির্দেশনা অমান্য করে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরিতে যাত্রীবাহী যানবাহন পারাপার করা হচ্ছে।

মঙ্গলবার সকালে সরেজমিনে পাটুরিয়া ঘাটে দেখা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক আছে। ফেরিতে যাত্রীবাহী ঢাকামুখী কয়েকটি বাস পার করা হচ্ছে।

ঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, সোমবার রাতে রওনা হওয়া যাত্রীবাহী বাসগুলো মঙ্গলবার ভোরে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট এলাকায় এসে আটকা পড়ে। যাত্রীদের ভোগান্তির কথা বিবেচনা করে এসব বাস পারাপার করা হয়।

নিষেধাজ্ঞা অমান্য করে ফেরিতে বাস পারাপার করার বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা অঞ্চলের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বর্তমানে ছোট বড় ১৩টি ফেরি চলাচল করছে। পাটুরিয়া ঘাট থেকে কোনো যাত্রী বাস পার করা হচ্ছে না। তবে দৌলতদিয়া প্রান্তে আটকে থাকা দূর পাল্লার কয়েকটি বাস পার হয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মানিকগঞ্জসহ ঢাকার চারপাশের সাতটি জেলায় সরকার মঙ্গলবার সকাল ছয়টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে। নির্দেশনা অনুযায়ী, ফেরিতে গণপরিবহন পারাপার করা যাবে না। তবে পণ্যবাহী যানবাহন পারাপার স্বাভাবিক থাকবে। তবে এই নির্দেশনা অমান্য করে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে যাত্রীবাহী বাস পারাপার করতে দেখা যায়।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা সুরক্ষা,কঠোর লকডাউন,উপেক্ষা,ফেরি,বাস পারাপার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close