শেরপুর প্রতিনিধি

  ২০ জুন, ২০২১

শেরপুরে ৬১ জনের দেহে করোনা শনাক্ত

শেরপুরে করোনা সংক্রমণের এক বছর আড়াই মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় এক দিনে সর্বোচ্চ ৬১ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। তন্মধ্যে শেরপুর সদরে ৫৫ জন, শ্রীবরদীতে ৩ জন, ঝিনাইগাতীতে ১ জন এবং নকলায় ২ জন রয়েছেন।

সব মিলিয়ে এ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৮ জন। এর আগে চলতি মাসের বৃহস্পতিবার (১৭ জুন) এক দিনে সর্বোচ্চ ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। রবিবার বিকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে মোট ২৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ২১ দশমিক ৭৮ ভাগ।

সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, ১ থেকে ২০ জুন পর্যন্ত জেলায় ৩৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের সিংগভাগই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এই সময়ে মারা গেছেন চারজন। সংক্রমণ ঊর্ধ্বমুখীর কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে পৌর এলাকায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তিনি আরও বলেন, মানুষের মধ্যে স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা যত বাড়বে, সংক্রমণের হার তত বেড়ে যাবে। তাই করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেরপুর,করোনা শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close