reporterঅনলাইন ডেস্ক
  ১২ জুন, ২০২১

পরিস্থিতি যাই হোক নির্বাচন হবে জানালেন সিইসি

প্রধান নির্বাচন ক‌মিশনার (সিইসি) কাছে ২১ তারিখে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রত্যেকটি ইউনিয়নের একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবি জানিয়েছেন মাঠ পর্যায়ের নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। আর প্রার্থী‌দের আচরণবি‌ধি মে‌নে চলার জন্য আহ্বান জানিয়েছেন সিই‌সি।

শনিবার সকালে বরিশাল সা‌র্কিট হাউজে পৌর এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় এ দাবি জানানো হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন, প্রধান নির্বাচন ক‌মিশনার কে এম নুরুল হুদা। সভায় সভাপতিত্ব ক‌রেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, পাশের দেশ ভারতের পশ্চিমবঙ্গে সম্প্রতি নির্বাচন অনুষ্ঠিত হলেও সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে দিল্লিতে। সেখানে (দিল্লি) নির্বাচন হয়নি। আমেরিকায়ও নির্বাচনের পরে করোনা সংক্রমণ বাড়েনি। করোনার চেয়ে নির্বাচন বেশি গুরুত্বপূর্ণ। তাছাড়া নির্বাচনে করোনার বিস্তার ঘটায় এমন যুক্তিতে আমি বিশ্বাস করি না।

সভায় মাঠ কর্মকর্তাদের বক্তৃতায় তারা বলেন, তফসিল ঘোষণার পর থেকে বিশেষ করে মেহেন্দিগঞ্জ ও হিজলাসহ বিভিন্ন এলাকার অভ্যন্তরীণ দলাদলিতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিশৃঙ্খলার শঙ্কা দেখা দিয়েছে। তাই পরিস্থিতি সামলাতে প্রত্যেক ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবি করেছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, করোনার কারণে একদফা নির্বাচন পেছানো হয়েছিলো। যে সকল সংক্রমণ তুলনামূলক কম সেই সকল এলাকার নির্বাচন অনুষ্ঠিত হবে। করোনার মধ্যেও নির্বাচন অনুষ্ঠানে সরকারি কর্মকর্তারা পিছ পা না যাওয়ায় তাদের ধন্যবাদ জানান সিই‌সি।

সভায় বি‌শেষ অতি‌থির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, ব‌রিশাল মে‌মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, রেঞ্জ ডি আই‌জি এসএম আক্তারুজ্জামান, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহম্মেদ খান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিনসহ বরিশাল বিভাগের নির্বাচন সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের ঊর্ধ্বতন র্কমর্কতারা।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন,সিইসি,বরিশাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close