পাবনা প্রতিনিধি

  ১০ জুন, ২০২১

পাবনায় বিদ্যুৎস্পৃষ্টে ২ ইলেকট্রিশিয়ানের মৃত্যু

পাবনায় বিদ্যুতের লাইনে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাচ্চু মিয়া ও শাকিল আহমেদ নামে দুইজন ইলেকট্রিশিয়ানের মৃত্যু হয়েছে।

ইলেকট্রিশিয়ান বাচ্চু মিয়া বৃহস্পতিবার দুপুরের দিকে শহরের দিলালপুর ইউনিভার্সাল ফুড লিমিটেডের সামনে ও শাকিল ঈশ্বরদী ইপিজেডে বিদ্যুতের কাজ করতে গেলে এ ঘটনা ঘটে।

নিহত বাচ্চু মিয়া সদর উপজেলার গাছপাড়া মহল্লার এসকেন্দার মোল্লার ছেলে। তিনি নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেডের পাবনা ইউনিটে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। আর শাকিল ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের চরগরগড়ি গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান খান জানান, শহরের পৌর এলাকার দিলালপুর মহল্লার ইউনিভার্সাল ফুড অফিসের সামনে বাচ্চু বিদ্যুতের খুঁটিতে কাজ করতে গিয়ে অসাবধানতাবশত তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি সাত বছর ধরে নেসকোতে লাইনম্যানের কাজ করতেন বলে জানা গেছে। অপরদিকে ঈশ্বরদী ইপিজেডের সংরক্ষিত রুমে বিদ্যুতের কাজ করতে গিয়ে শাকিল বিদ্যুৎস্পৃষ্টে হয়ে গুরুতর আহত হন। পরে তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়দের অভিযোগ, বিদ্যুৎ প্রবাহ বন্ধ না করে ও কোনো ধরনের নিরাপত্তা ছাড়াই বাচ্চু কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। এ ধরনের ঘটনা এর আগেও শহরের বেশ কয়েকটি স্থানে ঘটেছে। এ জন্য নেসকোর অসহযোগিতা আর দায়িত্বে অবহেলা রয়েছে।

নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) পাবনার সহকারী প্রকৌশলী রুবেল হাওলাদার বলেন, ছেলেটি আমাদের অফিসের বাহিরের কোনো ঠিকাদারের সঙ্গে কাজ করে থাকতে পারে। এর বেশি বলতে পারব না।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা থানায় একটি অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইলেকট্রিশিয়ানের মৃত্যু,বিদ্যুৎস্পৃষ্ট,পাবনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close