reporterঅনলাইন ডেস্ক
  ০৩ মে, ২০২১

৯ বছরের মীমের কাঁধে বাবা-মা ও দুই বোনের লাশ

মীম আক্তার। বয়স মাত্র ৯ বছর। এই বয়সেই এতিম হয়ে গেলো সে। বাবা-মা ও দুই বোনকে হারিয়ে কাঁদছে অনবরত। তাকে সান্ত্বনা দেওয়ার কেউ নেই। বাবা-মা ও দুই বোনের লাশ নিয়ে বাড়ি যেতে হবে তাকে। অথচ কথা ছিল দাদির লাশ দাফন করে মা-বাবার সঙ্গে বাসায় ফিরবে। কিন্তু তা আর হলো না। চিরতরে একা হয়ে গেল মীম।

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় স্পিডবোট ও বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষের ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যায় মীম। এ ঘটনায় তার বাবা-মা ও দুই বোন নিহত হয়েছে। তারা হলেন মীমের বাবা মনির হোসেন (৩৮), মা হেনা বেগম (৩২), বোন সুমি আক্তার (৬) ও রুমি আক্তার (৪)। ​ঢাকার মগবাজারে থাকত মীম ও তার পরিবার। তার দাদার বাড়ি খুলনায়।

রোববার রাতে মীমের দাদি মারা যান। লাশ দাফন করতে বাবা-মা ও দুই বোনের সঙ্গে খুলনার তেরখাদা উপজেলার পারখালি গ্রামে যাচ্ছিল মীম। পথিমধ্যে ঘটে যায় দুর্ঘটনা। এখন দাদির সঙ্গে বাবা-মা ও দুই বোনের মরদেহ দাফন করতে হবে মীমকে। আপন বলতে কেউ রইল না তার।

আরও পড়ুন : স্বামী ও সন্তান হারিয়ে কাঁদছেন আদুরি, দেখা হয়নি মায়ের লাশ

এই ঘটনায় নিহত ২৭ জনের মধ্যে এ পর্যন্ত ১২ জনের পরিচয় শনাক্ত হয়েছে। তাদের লাশ স্বজনদের কাজে হস্তান্তর করেছে পুলিশ। তারা হলেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মাইগ্রো এলাকার আরজু মিয়া (৪০) ও তার দেড় বছরের ছেলে ইয়ামিন, মাদারীপুরের রাজৈর শঙ্কারদি এলাকার তাহের মীর (৩০), কুমিল্লার দাউদকান্দি উপজেলার মাইখারকান্দি এলাকার কাওসার হোসেন (৪০) ও রুহুল আমিন (৩৫), তিতাস উপজেলার ইসুবপুর এলাকার জিয়াউর রহমান (২৮), মুন্সিগঞ্জের সাতপাড় এলাকার সাগর শেখ (৩৭), পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পসারিয়াবুনিয়া এলাকার জনি অধিকারী (২৬), খুলনার তেরখাদা উপজেলার পারখালি গ্রামের মনির হোসেন (৩৮), তার স্ত্রী হেনা বেগম (৩২), মেয়ে সুমি আক্তার (৬) ও রুমি আক্তার (৪)।

এদিকে ২৭ যাত্রী নিহতের ঘটনায় স্পিডবোটটির চালক শাহ আলমকে আটক করেছে পুলিশ। দুর্ঘটনার পর শাহ আলমসহ পাঁচজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। এখন তাকে পুলিশের নজরদারিতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, স্পিডবোটের চালক শাহ আলমকে আটক করে পুলিশের নজরদারিতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ১২ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে স্পিডবোটটি বাংলাবাজারের দিকে যাচ্ছিল। কাঁঠালবাড়ি ঘাটের কাছে পৌঁছালে স্পিডবোটটি বালুবাহী বাল্কহেডের পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। এখন পর্যন্ত ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদারীপুর,মীম আক্তার,লাশ,স্পীডবোট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close