নোয়াখালী প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২১

করোনায় মারা গেলেন হাতিয়ার ‘দ্বীপ মাহাথির’

হাতিয়ার ‘দ্বীপ মাহাথির’ খ্যাত বিশিষ্ট শিল্পপতি মাহমুদ আলী রাতুল। ছবি : প্রতিদিনের সংবাদ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হাতিয়ার ‘দ্বীপ মাহাথির’ খ্যাত বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী ও রাজনৈতিক মাহমুদ আলী রাতুল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার রাত ১১টায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। তার ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান এ তথ্য নিশ্চিত করেন। মরহুমের জানাজার নামাজ আজ বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

এর আগে মার্চের শেষ সপ্তাহে চট্টগ্রাম অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন তিনি। নমুনা পরীক্ষায় গত ৩০ মার্চ তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ বাসায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত ২ এপ্রিল বাসায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়। ওইদিনই তাকে হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি। এর আগে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতির পদে ছিলেন তিনি। রাতুল চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক।

মাহমুদ আলী রাতুল তার নিজ উপজেলা হাতিয়ায় অসংখ্য স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন। মহান মুক্তিযুদ্ধে শহীদ মোস্তফা আলী দুলালের ছোট ভাই তিনি। মৃত্যুকাল তার বয়স হয়েছিলো ৬০ বছর। তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। হাতিয়াবাসী তাকে ‘দ্বীপ মাহাথির’ নামেও ডাকতেন।

পিডিএসও/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাতিয়া,দ্বীপ মাহাথির,শিল্পপতি,রাতুল,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close