ফরিদপুর প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২১

সালথায় অগ্নিসংযোগের ঘটনায় ৪ হাজার জনকে আসামি করে মামলা

ফাইল ছবি

ফরিদপুরের সালথায় গুজব ছড়িয়ে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় মামলা হয়েছে। ৮৮ জনের নাম উল্লেখ করে এবং ৪ হাজার ব্যক্তিকে অজ্ঞাত আসামি করে সালথা থানায় মামলাটি দায়ের করা হয়।

ফরিদপুরের পুলিশ সুপার আলীমুজ্জামান জানান, দুস্কৃতিকারীদের হামলায় আহত সালথা থানার এস আই মিজানুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

এদিকে সোমবার রাতে সালথা উপজেলা কম্পলেক্সসহ ইউএনও ও এসি ল্যান্ড এর অফিস ও বাস ভবনসহ সালথার বিভিন্ন সরকারি দপ্তরে গুজব সৃষ্টিকারীদের তান্ডবের এই ঘটনায় পুলিশ এ পর্যন্ত রাজধানী ও সালথা থেকে মোট ১৩ জনকে আটক করেছে বলে পুলিশ জানিয়েছে।

গত সোমবার সন্ধ্যায় উপজেলা প্রশাসনের লোকজন রামকান্তপুর এলাকায় লকডাউন বাস্তবায়ন করতে গেলে স্থানীয়দের সঙ্গে বাগবিতণ্ডা হয়। পরে বিভিন্ন সরকারি দপ্তরে হামলা চালিয়ে আগুন দেওয়া হয়।

পুলিশ গুলিতে মৃত্যুর গুজব ছড়িয়ে ওই হামলা চালানো হয় বলে পুলিশসহ স্থানীয়দের ভাষ্য। এ সময় জুবায়ের হোসেন (২০) নামে এক তরুণ আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওসি বলেন, এ ঘটনায় এসআই মিজানুর রহমান মঙ্গলবার রাতে ৮৮ জনের নাম উল্লেখসহ আরও তিন থেকে চার হাজার অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি দেখিয়ে মামলা করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে আটক করেছে পুলিশ। অন্যদের আটকের চেষ্টা চলছে। তবে মামলায় কী অভিযোগ আনা হয়েছে তা বলতে চাননি তিনি।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, দৃস্কৃতিকারীদের এই তাণ্ডবের ঘটনার সুষ্ঠ তদন্তে জেলা প্রশাসন দুটি পৃথক তদন্ত কমিটি গঠণ করেছেন। প্রতিটি কমিটিতে তিনজন করে সদস্য নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাসলিমা আলী এবং অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আসলাম মোল্যাকে প্রধান করে গঠন করা এই তদন্ত কমিটি দুটিকে ৩ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

পিডিএসও/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,সালথা,হেফাজত,অগ্নিসংযোগ,মামলা,৪ হাজার,আটক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close