reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০২১

নারায়ণগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটকের নাম শেখ মো. ইমরান হোসেন (৩৩)।

এটিইউয়ের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগ থেকে তাকে গ্রেপ্তার করে।

এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেপ্তার শেখ ইমরান হোসেন নারায়ণগঞ্জ সদরের এল এন এ রোডের ইসমাঈল হোসেনের ছেলে। আটকের সময় তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট, সিম কার্ড ও চ্যাটিংয়ের স্ক্রিনশট জব্দ করা হয়েছে।

তিনি বলেন, ইমরান হোসেন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। সে ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে জঙ্গিবাদের প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি এবং নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউরড অ্যাপসের মাধ্যমে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল।

গত ১০ ফেব্রুয়ারি নরসিংদী জেলার রায়পুর থানায় করা মামলার (মামলা নং ৬) পলাতক আসামি ইমরান হোসেন। তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আনসারুল্লাহ বাংলা টিম,গ্রেপ্তার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close