ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় সুষ্ঠু ভোটের নজির, আবারো মেয়র হলেন নায়ার

ব্যাপক নিরাপত্তায় রোববার ভোট হলো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায়। সুষ্ঠু ভোটে আবারো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নির্বাচিত হলেন নায়ার কবির।

আওয়ামী লীগ মনোনীত নায়ার পেয়েছেন ২৮ হাজার ৫৫৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামী লীগ থেকে অব্যাহতিপ্রাপ্ত মাহমুদুল হক ভূইয়া পেয়েছেন ১৮হাজার ৩৬১ভোট। আর বিএনপি প্রার্থী জহিরুল হক খোকন ৮হাজার ৯৬ভোট।

এর আগে ২০১৬ সালের ২০শে মার্চ প্রায় দেড়শো বছর বয়সী পৌরসভায় প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্ব নেন তিনি। গেল ৫ বছরে ২’শ প্রকল্প বাস্তবায়ন করা ছাড়াও ক্লীন ইমেজ তার জয়ে বড় ভূমিকা পালন করে।

সন্ত্রাস, মাদক ব্যবসায় মদত দেয়ার অভিযোগ ছিলোনা তার বিরুদ্ধে। সবচেয়ে বড় বিষয় পৌরসভাকে দুর্নীতি আর অনিয়ম থেকে দূরে রেখেছেন তিনি। দলীয় এবং পরিবারের প্রভাবমুক্ত রেখেছেন পৌরসভাকে। তার জয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছেন নাগরিকরা। নির্বাচন নিয়ে গত কয়েক দিন ধরে সন্ত্রাস-গোলযোগের আশঙ্কা করছিলেন ভোটাররা।

১৮ ও ২৫ ফেব্রুয়ারি আওয়ামী লীগের নির্বাচনী অফিস ও মিছিলে ককটেল হামলার ঘটনা ঘটে। এতে আতঙ্ক আরো বেড়ে যায়। তবে রোববারের ভোটে ২/১টি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ভোটের নজির সৃষ্টি হয়।

বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ভোটকেন্দ্রের পাশের সড়কে হঠাৎ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। এসময় পথচারী এবং কেন্দ্রের ভেতর আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভোটের মাঠে ছিলো নিশ্চিদ্র নিরাপত্তা।

ভোটকেন্দ্রসহ জেলা সদরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিনটি সাব সেক্টরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। এজন্যে জেলা সদরে মোতায়েন করা হয় ৮’শ পুলিশ ও ৪৪২ জন আনসার সদস্য। পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি সদস্য ও র‌্যাব সদস্যরাও ছিলেন নিরাপত্তার দায়িত্বে।

একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। নায়ার তার জয়ে পৌর নাগরিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাহ্মণবাড়িয়া,সুষ্ঠু ভোট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close