মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২১

মুন্সীগঞ্জ বিসিক শিল্পনগরীর জালের কারখানায় অগ্নিকাণ্ড

৬০ কোটি টাকার ক্ষতি

মুন্সীগঞ্জ বিসিক শিল্পনগরীর হেনা ফিশিং নেট নামে একটি জালের কারখানায় আগুন লেগেছে। অগ্নিকাণ্ডে প্রায় ৬০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থরা। আজ রোববার ভোর ৪টার দিকে সদর উপজেলার পঞ্চসার এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামান বিষয়টি নিশ্চিত করেছেন। ------প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতে হঠাৎ করে ওই কারখানায় আগুন লেগে যায়। ওই সময় ভেতরে শ্রমিকরা কাজ করছিলেন। আগুন লাগার সাথে সাথে শ্রমিকরা বের হয়ে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

কারখানার মালিক জানিয়েছে, কারখানার মালামাল ও যন্ত্রাংশসহ আনুমানিক ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কারখানার ম্যানেজার চান মিয়া বলেন, কারখানায় যে আগুন লেগেছে তা বুঝতেও পারলাম। অগ্নিকাণ্ডে মেশিন ও জাল তৈরির কাঁচামালসহ ৬০ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামান জানান, খবর পেয়ে পৌনে ৪টা দিকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে পৌছে। তবে এর মধ্যে আগুন ভয়াবহতা ছড়িয়ে পড়ায় আরও ২টি ইউনিট যুক্ত করা হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় এক ফায়ার সার্ভিসকর্মী আহত হয়েছেন। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আবু বক্কর আরও জানান, আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুন্সীগঞ্জ,বিসিক শিল্পনগরী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close