রাজশাহী ব্যুরো

  ২৭ জানুয়ারি, ২০২১

‘‌বহরমপুর-কাশিয়াডাঙ্গা পথে বসানো হবে ৩৪৮ আধুনিক সড়কবাতি’

রাজশাহী মহানগরীর বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ১৭৪টি খুঁটিতে বসানো হবে ৩৪৮টি আধুনিক সড়কবাতি।

বুধবার দুপুরে নগরীর বহরমপুর রেলক্রসিং এলাকায় সড়কবাতির খুঁটি বসানোর কাজের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, ইতোমধ্যেই রাজশাহী মহানগরীর বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজ শেষে হয়েছে। সড়কটিতে বাইসাইকেল লেনও নির্মাণ করা হয়েছে।

এছাড়াও দৃষ্টিনন্দন আইল্যান্ড নির্মাণের পাশাপাশি সবুজায়নের জন্য ইতোমধ্যেই আইল্যান্ডে বৃক্ষরোপণ করা হয়েছে। এরপরই শুরু হলো সড়কের আইল্যান্ডে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি বসানোর কাজ।

উদ্বোধনকালে অন্যদের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক ও বিদ্যুৎ) রেয়াজাত হোসেন রিটু, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাসিক সূত্রে জানা গেছে, রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত এ সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়েছে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
‌বহরমপুর,কাশিয়াডাঙ্গা,সড়কবাতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close