কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২১

কালিয়াকৈরে ৬ ইটভাটা ভেঙে ৩২ লাখ টাকা জরিমানা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কয়েকটি এলাকায় রোববার দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী, গোয়ালবাথান ও দরবাড়িয়া এলাকায় অবৈধ ইটভাটা বিরোধী অভিযান চালায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় বড়ইবাড়ী এলাকায় আব্দুল মালেক সরকারের মালিকানাধীন বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস-১ ও বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস-২ গুঁড়িয়ে দেয়।

পরে গোয়ালবাথান এলাকায় বুলবুল আহমেদের জেবিবি ব্রিকস, দরবাড়িয়া এলাকার মেসার্স রায়মা ম্যানুফ্যাকচারিং ব্রিকস, হাবিবুর রহমানের স্টং ব্রিকস ও লাল মিয়ার মেসার্স ন্যাশনাল ব্রিকস ইটভাটা গুলো ভেঙে দেয়া হয়।

এছাড়া ওইসব ইটভাটা মালিককে ৩২ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, দিলরুবা আক্তার ও মমিন ভূঁইয়া এসময় উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে ফায়ার সার্ভিস, গাজীপুর র‌্যাব-১ ও পুলিশ সদস্যরা।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, কালিয়াকৈরের বিভিন্ন এলাকায় ৬টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। ওইসব ইটভাটা মালিককে ৩২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পর্যায়ক্রমে গাজীপুরের বিভিন্ন এলাকায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া চলতি বছরে গাজীপুরের বিভিন্ন এলাকায় ৩২টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ২ কোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালিয়াকৈর,ইটভাটা,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close