মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২১

নারীকে এখনো প্রতিকূলতার মধ্যে এগিয়ে যেতে হচ্ছে

নির্যাতন প্রতিরোধে নানা তৎপরতার পরও নারীকে এখনো প্রতিকূল পরিবেশে এগিয়ে যেতে হচ্ছে। প্রতিদিন দেশের বিভিন্ন জায়গায় নারীরা ধর্ষণ-নিপীড়ন ও বৈষম্যের শিকার হচ্ছে।

রোববার মানিকগঞ্জে ‘প্রীতিলতা ব্রিগেড’র নারী নিপীড়নবিরোধী আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। উদীচী মানিকগঞ্জ জেলা কার্যালয় প্রাঙ্গণে সকাল ১১টায় এ আলোচনা সভা হয়।

বক্তারা আরো বলেন, দেশের গণপরিবহন, কর্মস্থল, পাহাড়ে, সমতলে কোথাও নারীরা নিরাপদ নেই। করোনাভাইরাস মহামারির পরিবর্তিত বাস্তবতায় নারীর প্রতি সহিংসতার আরো বেরেছে।

তারা বলেন, এখন সময় এসেছে ঘুরে দাঁড়াবার, নারী নির্যাতনকে পারিবারিক বা ঘরোয়া ব্যাপার বলে চুপ করে থাকলে চলবে না। নির্যাতনের শিকার নারী ও তার পরিবারকে মুখ খুলতে হবে। প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

প্রীতিলতা ব্রিগেড’র মানিকগঞ্জ শাখা সমন্বয়ক রুমা আক্তারের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন সাবেক ছাত্র ইউনিয়ন নারী নেত্রী ও শিক্ষিকা ঊষা মন্ডল। ফিরোজা সরকারের সঞ্চালনায় আরো বক্ত দেন ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সবেক সভাপতি ছাত্রনেতা এম আর লিটন, খেলাঘর কেন্দ্রীয় সদস্য আরশেদ আলী, ব্রিগেডের জেলা সদস্য তৃষা আক্তার, সাদিয়া সাব্বিনা, জ্যোতি আক্তার, পৃথ্বী ভৌমিক, রোকিয়া রহমান, সনিয়া আক্তার, আয়শা আক্তার ও নদী রায় প্রমুখ।

শুরুতে ‘প্রীতিলতা ব্রিগেড’র পক্ষ থেকে নারী ধর্ষণ-নিপীড়নের বর্তমান চিত্র তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করা হয়। পরে দাবি জানিয়ে বক্তারা বলেন, নারীবিদ্বেষী সব প্রচারণা বন্ধ করতে হবে। ধর্ষণের মামলা দ্রুত নিষ্পত্তি করতে হবে। পাহাড়ে, সমতলে, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নারীর প্রতি যেকোনো ধরনের বৈষম্যমূলক আচরণ ও নিপীড়ন বন্ধ করতে হবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারী,এগিয়ে,প্রতিকূল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close