reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০২১

বিজিবির সঙ্গে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র সঙ্গে কথিত গোলাগুলিতে আবদুর রহিম (২৫) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় ৫০ হাজার পিস ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে বিজিবি।

নিহত আবদুর রহিম উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ১, ব্লক-এ/৭ এর বাসিন্দা ওয়াদুল হকের ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ শুক্রবার সকালে জানান, বাইশফাঁড়ী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

বিজিবি’র বাইশফাঁড়ী বিওপি’র দু’টি আভিযানিক টহল দল সীমান্ত পিলার-৩৬/২এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমঘুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ী নতুন ব্রিজ হতে আনুমানিক ১৫ গজ পূর্ব দিকে রাস্তার ঢালুতে অবস্থান গ্রহণ করে।

পরে রাতে ৮ থেকে ১০ জনের একটি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুই ভাগে বিভক্ত হয়ে তাদের সঙ্গে থাকা অস্ত্রশস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে।

এ সময় টহল দল তাদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলি করে। একপর্যায়ে অজ্ঞাত ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভেতরে পালিয়ে যায়।

পরবর্তীতে ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বিজিবির এই কর্মকর্তা আরও জানান, ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়।

এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে। তাদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হচ্ছে বলে জানান তিনি।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা নিহত,বিজিবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close