হুমায়ূন কবির কেন্দুয়া (নেত্রকোনা)

  ২১ জানুয়ারি, ২০২১

নতুন ঠিকানা পাচ্ছে কেন্দুয়ার ৫০ ভূমিহীন পরিবার

উদ্বোধনের অপেক্ষায়

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি প্রতিটি ঘরহীন মানুষকে ঘর তৈরি করে দেয়ার সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ৫০ জন গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

জানা যায়, নেত্রকোনা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) খবিরুল আহসান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদি হাসান মৃধা, উপজেলা প্রকৌশলী জাকির হাসানের কঠোর তদারকিতে নির্মান কাজ সম্পন্ন করা হচ্ছে। এদিকে ভূমিহীন ও গৃহহীনদের স্বপ্ন অতি দ্রুত বাস্তবে পরিণত করতে নির্মাণ কাজ নিয়মিত পরিদর্শন করে কাজের গুণগতমান যাচাই করেছেন কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মইনউদ্দিন খন্দকার। এছাড়াও তিনি কোথাও কোনো ত্রুটি উপলক্ষিত হলে দ্রুত তা সমাধান করেছেন। এর আগে গত ২৪ নভেম্বর স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল উপজেলার সান্দিকোনা গ্রামে গৃহনির্মাণ কাজে উদ্বোধনের মাধ্যমে গৃহহীনদের জন্য গৃহনির্মাণ কাজ শুরু করা হয়।

কেন্দুয়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৫০ জন উপকার ভোগীর মধ্যে ৪০ জন ভূমিহীনকে খাস জমি বন্দোবস্তের মাধ্যমে এবং বাকি ১০ জন ভূমিহীনকে আত্মীয় কিংবা এলাকার গণ্যমান্য ব্যক্তির দান করা জমির মধ্যে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। এছাড়াও এ সকল পরিবারের স্বামী-স্ত্রীর নামে কবুলিয়াত দলিল এবং নামজারি সম্পাদন করে দেয়া হচ্ছে মর্মে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার মইনউদ্দিন খন্দকার।

এদিকে উপকার ভোগীদের ঘরে বিদ্যুৎ এবং সুপেয় পানির সুবিধা নিশ্চিত করার জন্য কার্যক্রম চলমান রয়েছে।

অসীম কুমার উকিল এমপি বলেন, সারা দেশের মতো কেন্দুয়ায় কেউ গৃহহীন থাকবে না। ‘সবার জন্য আবাসন, কেউ থাকবে না গৃহহীন’ এটিই ছিল আওয়ামী লীগ সরকারের নির্বাচনী অঙ্গীকার। মুজিববর্ষে গৃহহীনদের ঘর নির্মাণের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার করা অঙ্গীকার আজ বাস্তবায়ন হচ্ছে। আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী, এটি তার আরেকটি বড় উদাহরণ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভূমিহীন,কেন্দুয়া,প্রকল্প,গৃহহীন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close