লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২১

লোহাগাড়ায় তিন ইটভাটাকে ৬ লক্ষ টাকা জরিমানা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও লাইসেন্সবিহীন ইটভাটার কার্যক্রম চালানোর অপরাধে তিন ইটভাটার মালিককে ৬ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ সুখছড়ি দরবার শরীফ এলাকাস্থ এইচবিএম হারেস কোম্পানীর মালিকানাধীন এইচ বিএম ব্রিকসকে ২ লক্ষ টাকা, জসিম উদ্দিন কোম্পানীর মালিকানাধীন এসবিএম ব্রিকস ২ লক্ষ টাকা ও ইদ্রিস কোম্পানীর মালিকানাধীন এম আরবি ব্রিকসকে ২ লক্ষ টাকাসহ মোট ৬ লক্ষ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

এছাড়াও ইটভাটায় প্রস্তুতকৃত তৈরি কাঁচা ইট ধ্বংস করে দেয়া হয়। অভিযানকালে সাথে ছিলেন চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মুজাহিদ, ইন্সপেক্টর নুর হাসান সজীব, র‌্যাব-৭ খালিদুর রহমান ও পুলিশের সদস্য ও ফায়ার সার্ভিসের টিম।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩-এর ৫(১) ধারা লঙ্ঘন করে ইট প্রস্তুত করা এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ও লাইসেন্সবিহীন ইটভাটার কার্যক্রম চালানোর অপরাধে তিন ইটভাটার মালিককে মোট ৬ লাখ টাকা জরিমানা দেয়া হয়। এছাড়াও আইন মেনে ইটভাটা পরিচালনা করার নির্দেশনা প্রদান করা হয়। 

পিডিএসও/এসএম শামীম

 

লোহাগাড়া,ইটভাটা,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close