হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২১

হাজীগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

২ কোটি টাকার ক্ষতি

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে আগুন লেগে গোডাউনসহ দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। রোববার ভোররাতে পূর্ব বাজারস্থ একটি কাঠের ভবনে বৈদ্যুতিক শর্টসার্কিটে এই দুর্ঘটনা ঘটে। আগুনে তিনতলা বিশিষ্ট কাঠের তিনতলা ভবন পুড়ে ছাই হয়ে গেছে।

আগুনে তিনতলা ভবনে থাকা কাটগোলা অ্যান্ড ফার্নিচার ও ফারিহা ফার্নিচার নামের দুইটি ব্যবসা প্রতিষ্ঠান ও দুইটি প্রতিষ্ঠানের গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। এতে দুইটি প্রতিষ্ঠানের শোরুম, নগদ টাকা, গোডাউনে থাকা মজুদ মালামালসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কাঠগোলা অ্যান্ড ফার্নিচারের সত্ত্বাধিকারী আবদুল মান্নান জানান, এদিন ভোররাতে ফারিহা ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানগুলোতে কাঠ ও দাহ্য পদার্থ থাকার কারণে মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে তার শোরুম ও গোডাউনে থাকা মজুদকৃত মালামাল, নগদ ছয় লাখ টাকা, ভূমির দলিলপত্র, সকল প্রকার লাইসেন্স (ট্রেড, ফায়ার, ভ্যাট লাইসেন্স ইত্যাদি)-সহ সবকিছু পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ফারিহা ফার্নিচারের সত্ত্বাধিকারী খোকন মিয়া জানান, তার শোরুম, মজুমদাকৃত মালামাল ও নগদ টাকাসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল, প্রয়োজনীয় সকল কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও পুড়ে যাওয়া তিনতলা দোকানঘরটির মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসও জাকির হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগে (শর্টসার্কিট) আগুনের সূত্রপাত। তিনি বলেন, হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অগ্নিকাণ্ড,হাজীগঞ্জ,বাজারে আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close