সালাহউদ্দিন শুভ, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২১

কমলগঞ্জে মেয়র পদে ‘ত্রিমুখী’ লড়াইয়ের আভাস

দেশের দ্বিতীয় ধাপের আসন্ন পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি মৌলভীবাজার জেলার কমলগঞ্জে পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই নির্বাচনকে ঘিরে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। প্রার্থী ও সমর্থকরা রাতের ঘুম হারাম করে ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইছেন। পোস্টারে ছেয়ে গেছে প্রধান সড়কসহ প্রতিটি অলিগলি। মেয়র পদে প্রার্থী হয়েছেন মোট ৪জন। শেষ সময়ে সাধারণ মানুষের মাঝেও নির্বাচন নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। সাধারণ মানুষের ধারণা লড়াই হবে ত্রিমুখী।

পৌর নির্বাচনে আওয়ামীলীগে নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচন করছেন,কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক বর্তমান মেয়র মো.জুয়েল আহমেদ। বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা বিএনপির মো.আবুল হোসেন।

এদিকে আওয়ামীলীগ থেকে বিদ্রোহী প্রার্থী হয়েছেন,জেলা যুবলীগের সহ-সভাপতি বর্তমান কাউন্সিলর মো.আনোয়ার হোসেন ও উপজেলা সড়ক পরিবহন শ্রমিকলীগের আহ্বায়ক মো.হেলাল মিয়া। যদিও ইতিমধ্যে তাদের দু-জনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তবে তৃণমুলের ভোটারদের মধ্যে তাদের জনপ্রিয়তা রয়েছে যে কারণে কমলগঞ্জ পৌরসভার ভোটাররা বলছেন নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী। পুরো পৌর এলাকাজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ, প্রচণ্ড শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে প্রতিটি ওয়ার্ডে প্রচারণার শেষ সময়ে প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন।

অপরদিকে বিএনপির একক প্রার্থী থাকলেও দলের মধ্যে গ্রুপিং থাকায় সুবিধা করতে পারছেননা বিএনপির (ধানের শীষ) প্রার্থী মো.আবুল হোসেন। যদিও ভেদাভেদ ভূলে ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করতে এখন এককাতারে সকল গ্রুপ। তৃণমূল বিএনপির নেতা কর্মীরা মনে করেন,সকল গ্রুপিং নিরসন করে সঠিক প্রার্থী নির্বাচন করলে এবার বিএনপির বিজয় নিশ্চিত হবে। গত পৌর নির্বাচন ছাড়া বাকী নির্বাচনগুলোতে বিএনপির প্রার্থীরাই বিজয়ী হয়েছিলেন। সাধারণ ভোটারদের মতে এবারের নির্বাচনে মো. জুয়েল আহমেদ (নৌকা), মো.আনোয়ার হোসেন (নারিকেল গাছ) ও মো.হেলাল মিয়া (জগ) এর মধ্যে ত্রিমুখী লড়াই হবে।

কমলগঞ্জ পৌরসভায় ৯ টি ওয়ার্ডে মোট ১৩ হাজার ৯শ’ ৫ জন ভোটার রয়েছেন। মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম তালুকদার জানান, ইতিমধ্যে সুষ্ঠ নির্বাচন করার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যদি কেউ কোন অন্যায় করতে চায়,তাহলে তার বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করা হবে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়র,কমলগঞ্জ,নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close