আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২০

আখাউড়ায় ভূমির মালিকানা নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভূমির মালিকানা নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন হয়েছে। রোববার দুপুরে আখাউড়া পৌরশহরের রাধানগরের বনিকপাড়ায় বিল্লাল মিয়া ও তাজুল ইসলাম এ সংবাদ সম্মেলন করেন। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিল্লাল মিয়া বলেন, বৃহস্পতিবার (১৯ নভেম্বর) পাশের বাড়ির বাসিন্দা শিপন বনিক ও রিপন বনিক একটি সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন তাদের কিছু ভূমি আমাদের দখলে রয়েছে এবং আমরা তাদের হুমকি ধমকি দিচ্ছি। তাদের এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমার আম্মা ফাতেমা বেগমের নামে ১৯৬৭ সনে দুটি দলিল মূলে খরিদকৃত ২৫ শতক বাড়ি ভূমিতে ৫৩ বছর যাবৎ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি।

১৯৯০ সালে সিপন বণিক ও টিটন বণিকের বাবার কাছ থেকে রাস্তার প্রায় ১শতক ভূমি খরিদ করি। পরবর্তীতে বাংলাদেশ সরকারের ভূমি জরিপে মাঠ পর্চা মূলে বিএস ৭১৪ নং চূড়ান্ত খতিয়ান আমাদের নামে সৃজন হয়। আমরা নিয়মিত সরকারের খাজনা পরিশোধ করে আসছি। অভিযোগকারীগণের কোন জায়গা আমাদের দখলে নেই। আমাদের বিরুদ্ধে জায়গা সংক্রান্ত বিষয়ে তারা কোন মামলা মোকদ্দমা করে নেই। 

বিল্লাল মিয়া বলেন, আমাদেরকে সামাজিক ও মানসিকভাবে হয়রানি এবং হিন্দু মুসলিম সহাবস্থান বিনষ্ট করার জন্য এসব মিথ্যা অভিযোগ করছে। 

এর আগে ১৯ নভেম্বর দুপুরে বনিক পাড়ার শিপন বনিক ও রিপন বনিক সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন তাদের কিছু ভূমি পাশের বাড়ির বিল্লাল মিয়া ও তার ভাই তাজুল ইসলাম দখল করে রেখেছে। ভূমি ছাড়তে বললে বিল্লালের পরিবারের লোকজন তাদেরকে হুমকি ধামকি দিচ্ছে। 

পিডিএসও/এসএম শামীম

 

পাল্টাপাল্টি,সংবাদ সম্মেলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়