পটুয়াখালী প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২০

এলজিইডির উদ্যোগে

পটুয়াখালীতে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন

বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এর গৌরবময় জন্মশতবার্ষিকী-তে “মুজবি বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার” এই স্লোগানকে সামনে রেখে পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীর অনুপ্রেরণায় বছরব্যাপী নিয়মিতভাবে সড়ক রক্ষণাবেক্ষণে এলজিইডি অক্টোবর-২০২০ মাসকে ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস’ হিসেবে ঘোষণা করা হয়ছে। এরই ধারাবাহিকতায় পটুয়াখালী এলজিইডি’র উদ্যোগে গ্রামীন সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ৩টায় পটুয়াখালী সদর উপজেলাধীন উপজেলা হেডকোয়াটার (সোনালী বাজার) হতে বাদুরা জি.সি পর্যন্ত রাস্তার সংস্কার কাজ শুরু করে গ্রামীন সড়ক রক্ষণাবেক্ষণ মাসের উদ্বোধন করেন পটুয়াখালী এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আবদুস সাত্তার হাওলাদার। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সিনিয়র সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল (কৌশিক), সহকারী প্রকৌশলী দিপুল কুমার বিশ্বাস, উপ-সহকারী প্রকৌশলী মো. কামাল হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মো. এনামুল কবির সরদারসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

২০২০-২১ অর্থ বছরে মেরাতম কর্মসূচীর আওতায় পটুয়াখালী জেলার ৮টি উপজেলায় প্রতিটিতে ২টি করে জন গুরুত্বপূর্ণ সড়ক নির্বাচিত করে নিয়মিত রক্ষাণাবেক্ষণ কার্যক্রম শুরু করা হয়েছে। এ সময়ান্তর রক্ষণাবেক্ষণ কর্মসূচীর আওতায় ২২ কোটি টাকা ব্যায়ে প্রায় ৮০ কিলোমিটার সড়কের সংস্কার কাজ করা হবে।

এবিষয়ে পটুয়াখালী এলজিইডি অফিসের সিনিয়র সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল (কৌশিক) জানান, নিয়মিত রক্ষণাবেক্ষণ এর আওতায় ঐ সমস্ত রাস্তাগুলো নিবার্চিত করা হয়েছে যেগুলো জন গুরুত্বপূর্ণ এবং যে সড়কগুলো কিছু কিছু অংশ মেরামত করলে সড়কগুলো আরও কিছু বছর যাতায়াতের উপযোগি হবে।

তিনি আরও জানান নিয়মিত রক্ষণাবেক্ষণের ফলে সড়কের ক্ষয়ক্ষতি কমে আসবে, সরকারের অর্থ সাশ্রয় হবে, দুঃস্থ মহিলাদের কর্মসংস্থান হবে এবং জনগনের ভোগান্তি লাগব হবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,গ্রামীণ,সড়ক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close