কক্সবাজার প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২০

বাঁকখালী নদী দূষণমুক্ত করণে জনসচেতনতামূলক নৌ-র‍্যালি

নদী বাঁচলে বাঁচবে দেশ, সুন্দর হবে বাংলাদেশ' এ প্রতিপাদ্যে কক্সবাজার শহরে প্রমত্তা বাকখালী নদী দখল ও দূষণমুক্ত করণে জনসচেতনতামূলক নৌ-র‌্যালি করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)।

বিএনসিসি কর্ণফুলি রেজিমেন্টের আয়োজনে সোমবার সকাল ১০ টায় কক্সবাজার শহরের ৬নং ঘাট থেকে বিআইডব্লিউটিএ জেটি ঘাটে এ নৌ-র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অথিতি ছিলেন, বিএনসিসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেলারেল নাহিদুল ইসলাম খান, বিশেষ অথিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আমিন আল পারভেজ, কক্সবাজার সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও বিএনসিসির প্লাটুন কমান্ডার মফিদুল আলম এবং কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ।

এতে অংশগ্রহণ করেন, কক্সবাজার সরকারি কলেজের বিএনসিসি সেনা ও নৌ শাখা এবং রামু সরকারি কলেজের বিএনসিসি সেনা শাখা। এসময় বাঁকখালী নদীতে ময়লা-আবর্জনা, প্লাস্টিক বজ্য, পলিথিন ও ক্লিনিক্যাল বজ্য না ফেলার জন্য সাধারণ মানুষের মাঝে জনসচেতনামূলক লিপলেট বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনসিসির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিএনসিসি বিভিন্ন কর্মসুচি হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে আমরা আজকে বাঁকখালী নদীর দূষণ মুক্তকরণ ও জনসচেতনামূলক অনুষ্ঠান আয়োজন করেছি। আগামীকাল আমরা কক্সবাজার সমুদ্র সৈকতে ও এ কর্মসুচি পালন করা হবে।

তিনি বলেন, সারাদেশে যেভাবে দেশ ও জাতির কল্যাণে বিএনসিসি ক্যাডেটরা কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাঁকখালী নদী দূষণমুক্ত করণের এই সচেতনাতমূলক র‌্যালি। বিএনসিসি বাংলাদেশের বিভিন্ন জায়গায় এ ধরণের কর্মসুচি পালন করছে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,বাঁকখালী,দূষণমুক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close