গাজীপুর প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০২০

গাজীপুরে প্রায় ৬ লাখ শিশুকে ‘ভিটামিন এ’ খাওয়ানো হবে

গাজীপুর সিভিল সার্জন অফিসের তত্ত্বাবধানে জেলার ৫টি উপজেলায় এবং একটি সিটি করপোরেশন এলাকায় ৫ লাখ ৯৫ হাজার ৬৬৮ শিশুকে ‘ভিটামিন এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবে। বৃহস্পতিবার সকালে গাজীপুর সার্কিট হাউজে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক ওরিয়েন্টেশন সভায় সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান এ তথ্য জানান।

ওরিয়েন্টেশন সভায় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম, ইপিআই সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন, গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, সাংবাদিক আমিনুল ইসলাম, কাজী মোসাদ্দেক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় এমওডিসি ডা. জাকিয়া সুলতানা, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সত্য রঞ্জন ধরসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন খায়রুজ্জামান জানান, সারাদেশে আগামী ৪-১৭ অক্টোবর ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন হবে। গাজীপুর জেলায় বিভিন্নস্থানে ১৪২৯টি কেন্দ্রে মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ৭০ হাজার ৩৩৫ জন শিশুকে একটি করে নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৫ লাখ ২৫ হাজার ৩৩৩ জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভিটামিন এ,গাজীপুর,ওরিয়েন্টেশন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close