কমলগঞ্জে ব্রিজের পাটাতন ভেঙে দুর্ভোগ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪০ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫০

কমলগঞ্জ (মৌলভীবাজার)

মৌলভীবাজার জেলার কমলগঞ্জের ছলিমবাজার-সুনছড়া সড়কে প্রতিদিনই হাজারও মানুষ চলাচল করলেও বর্তমানে একটি ব্রিজের পাটাতন ভেঙে যাওয়ায় যানচলাচলের অনুপযোগী হয়ে গেছে। ফলে জনদুর্ভোগে পড়েছেন জনসাধারণ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানান, প্রায় ৩ বছর যাবৎ অল্প অল্প করে ভেঙে বিশাল আকার ধারণ করায় বর্তমানে কোন ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। এ ব্যাপারে সংশ্লিষ্টদের অবগত করলে কোনভাবে সামান্য চলচল উপযোগী করা হয়। কিন্তু তাতেও মোটরবাইক, বাইসাইকেল ব্যাতীত কিছুই চলাচল করতে পারে না। 

জানা যায়, কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউপির ছলিমবাজার-সুনছড়া, শমশেরনগর, আলীনগর, চিৎলীয়া, জাঙ্গালীয়া, খাসীয়াপুঞ্জী, স্কুল কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণের জেলা ও উপজেলা সদরে চলাচলের একমাত্র রাস্তা এটি। রাস্তার উপরের ব্রিজটি অল্প অল্প করে ভেঙে এখন বিশাল আকার ধারণ করছে। বর্তমানে এই রাস্তা দিয়ে কোন ধরনের যানবাহন চলাচল করতে পারছে না।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা ও সদস্য সুকুমার দেবনাথ জানান, প্রায় ৩ বছর যাবৎ অল্প অল্প করে ভেঙে বিশাল আকার ধারণ করায় চলাচল অনুপযোগী ব্রিজটি। তারা এ বিষয়ে উপজেলা পরিষদ মিটিংয়ে ও প্রকৌশলীর অফিসেও জানিয়েছেন। 

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, স্থানীয়রা অবগত করায় ব্রিজটির জন্য প্রকল্প পাঠানো হয়েছে। আগামী বছরে কাজ শুরু হবে।