তেঁতুলিয়া নদীতে ডাকাতি কালে গুলিসহ ডাকাত আটক

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৪

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলের তেঁতুলিয়া নদীর ইউনিুচ মিয়ার চর পয়েন্টে জেলে নৌকায় ডাকাতি কালে কামাল রাঢ়ী (৫৪) নামে এক ডাকাতকে আটক করেছে জেলেরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। আটক ওই ডাকাত ভোলা সদর উপজেলার বালিয়া গ্রামের মৃত মোখলেছ রাঢ়ীর ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে জেলে সুমন সাজ্জাল মাঝির মাছ ধরার নৌকা ঘিরে ফেলে এবং অস্ত্র তাক করে ডাকাতির  চেষ্টা চালায় ৮-১০ জনের সঙ্গবদ্ধ একটি ডাকাত দল। এ সময় বিক্ষুব্ধ জেলে সুমন ও ফিরোজ গাজীর ডাকচিৎকার করলে নদীতে অবস্থানরত জেলেরা ছুটে আসে এবং  চারিদিক থেকে ওই ডাকাত দলকে ঘিরে ফেলে।

এ সময়ে ডাকাত দলের অন্যান্যরা ট্রলার চালিয়ে দ্রুত চলে যেতে সক্ষম হলেও অস্ত্রসহ নদীতে পড়ে যায় কামাল রাঢ়ী। পরে জেলেরা তাকে আটক করে নৌকায় তুলে কালিশুরী বন্দরের পুলিশ ক্যাম্পে নিয়ে আসেন। পুলিশ আটক কামাল রাঢ়ীর কাছ থেকে ৭ রাউন্ড সর্টগানের গুলি জব্দ করেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, কামাল দলদস্যু মহসিন বাহিনীর অন্যতম সদস্য। সে দীর্ঘদিন থেকে নদী পথে ডাকাতি ও লুটের সঙ্গে জড়িত। ভোলা সদরসহ বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র ও চুরি মামলা রয়েছে তার বিরুদ্ধে। অবৈধভাবে গুলিবহন করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।