প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকারমন্ত্রীর শোক

মনোহরগঞ্জ উপজেলা আ.লীগের সাবেক আহ্বায়কের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ১৯:৪১

মনোহরগঞ্জ প্রতিনিধি

দীর্ঘদিন অসুস্থ থাকার পর অবশেষে না ফেরার দেশে চলে গেলেন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম ভুঁইয়া (৭৫)।

বৃহস্পতিবার সকাল ৭টায় তিনি কুমিল্লায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি.........রাজেউন)। বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ভুঁইয়ার  মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়  মন্ত্রী মো. তাজুল ইসলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। মরহুম আবুল কাশেম ভুঁইয়া মৃত্যুকালে  স্ত্রী, ৩ ছেলেসহ বহু আত্নীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বাড়ি মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের আশিয়াদারী গ্রামে।

বৃহস্পতিবার বাদ আছর মরহুমের গ্রামের বাড়িতে মনোহরগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব ওনার প্রদান করা হয়। জানাযার নামাজের পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে বক্তব্য রাখেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী,  মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবদুল আজিজ, মরহুমের ভাতিজা উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ইব্রাহীম খলিল ভুঁইয়া মিন্টুসহ আরও অনেকে।

জানাযার নামাজে উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা, মনোহরগঞ্জ থানার ওসি মেজবাহ উদ্দিনসহ মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার সর্বস্তরের জনগণ।  জানাযার নামাজ শেষে মরহুম আবুল কাশেম ভুঁইয়াকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।