মানবিক সাহায্যের আবেদন

১৬ দিনেও জ্ঞান ফেরেনি স্বপনের

প্রকাশ : ২৮ মে ২০২০, ১৩:১৮ | আপডেট : ২৮ মে ২০২০, ১৩:৩৬

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত স্বজিন আহম্মেদ স্বপনের ১৬ দিনেও জ্ঞান ফেরেনি। রাজধানীর একটি হাসপাতালের আইসিইউতে সংকটাপন্ন অবস্থায় তিনি চিকিৎসাধীন আছেন। কিন্তু চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় অসহায় হয়ে পড়েছে তার পরিবার।

গত ১৩ মে এক সড়ক দুর্ঘটনায় স্বপনসহ তার এক বন্ধু গুরুতর আহত হন। দুর্ঘটনার পরের দিন বন্ধু শাহাদাত মারা যান। কিন্তু স্বপন বেঁচে থাকলেও তার অবস্থা সংকটাপন্ন। ১৬ দিন ধরে অচেতন অবস্থায় পড়ে আছেন ধানমন্ডি জেনারেল অ্যান্ড কিডনি হসপিটালে।

স্বপন হাজীগঞ্জ পৌরসভাধীন ৮নং ওয়ার্ড টোরাগড় গ্রামের মো. খোকনের বড় ছেলে। দুর্ঘটনায় নিহত বন্ধু শাহাদাতের মোটরসাইকেলে করে ঢাকা থেকে হাজীগঞ্জে আসার পথে কুমিল্লার লালমাই এলাকায় দুর্ঘনায় শিকার হন তারা। 

জানা গেছে, স্বপন রাজধানীতে ক্ষুদ্র ব্যবসায় জড়িত। করোনাভাইরাসে লকডাউন এবং ঈদকে সামনে রেখে ঢাকা থেকে হাজীগঞ্জ আসার পথে লালমাই এলাকায় দুর্ঘনায় পড়েন। এতে গুরুতর আহত হন স্বপনসহ চালক শাহাদাত।

দুর্ঘটনার পরের দিন শাহাদাত মারা গেলেও বেঁচে যান স্বপন। কিন্তু তার অবস্থা সংকটাপন্ন। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় আছেন। গত ১৬ দিনেও তার জ্ঞান ফেরেনি। ইতোমধ্যে তার ব্যয়বহুল চিকিৎসায় নি:স্ব হয়েছে পরিবার।

আর্থিক সংকটে স্বপনের চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছে না স্বপনের পরিবার। তাই বন্ধ হওয়ার পথে তার চিকিৎসা। শুধু সমাজের বিত্তবান বা হৃদয়বান ব্যক্তিদের সহানুভূতির দৃষ্টিই পারে স্বপনকে বাঁঁচাতে।

গুরুতর আহত স্বপনের ব্যয়বহুল চিকিৎসায় অর্থের যোগান দিতে স্থানীয় সংসদ সদস্যসহ বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন তার পরিবার। সাহায্য পাঠানোর ঠিকানা স্বপনের ছোটভাই হাসানুজ্জামান রুবেল, বিকাশ ০১৯১৮ ৬২১৫১৬ (পার্সোনাল)।

পিডিএসও/হেলাল