কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২২ মে, ২০২০

আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস

লাউয়াছড়া উদ্যানে বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ

‘জীববৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্তিত্ব বিলুপ্ত হবে’, ‘প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান’ এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস ২০২০ উপলক্ষে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে কিছু বন্যপ্রাণী অবমুক্ত করে বৃক্ষরোপণ করা হয়।

শুক্রবার সকাল ১১টায় বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের আয়োজনে লাউয়াছড়া উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়েছে। অবমুক্ত করা প্রাণীগুলোর মাঝে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি সবজুন ফনি মনসা সাপ, ২টি সরালি হাঁস (পাখি)।

দুপুরে জানকিছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত করে ২টি বটবৃক্ষ রোপণ করেন মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি চৌধুরী ভাস্কর হোম, লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং।

পিডিএস/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কমলগঞ্জ,বৃক্ষরোপণ,লাউয়াছড়া উদ্যান,বন্যপ্রাণী অবমুক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close