নওগাঁ প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২০

পিপিই ছাড়া করোনা উপসর্গ নিয়ে মৃতের দাফন, বেকায়দায় স্কাউট সদস্যরা

নওগাঁয় ঢাকাফেরত মাহবুব আলম (৬২) নামে করোনা উপসর্গ নিয়ে মৃত এক ব্যাক্তির মরদেহ দাফন করে বেকায়দায় পড়েছেন ৪ জন রোভার স্কাউট সদস্য। শুক্রবার দুপুরে নওগাঁ কেন্দ্রীয় কবরস্থানে সুরক্ষা পোশাক (পিপিই) ছাড়াই লাশ দাফন করেছিলেন তারা। এর পর থেকে তাদের স্বজনরা বাড়িতে ঢুকতে দিচ্ছে না।

স্কাউট সদস্যরা হলেন, নওগাঁ শহরের মাষ্টার পাড়া মহল্লার ফরিদুল ইসলাম, নিরব রহমান, মারুফ হোসেন ও সোহাগ।

স্কাউট সদস্য ফরিদ জানান, জানাজা শেষে মৃতদেহ দাফনে ভয় পাচ্ছিলেন ইসলামী ফাউন্ডেশনের লোকজন। কবরস্থান এলাকায় মৃতদেহ রেখে তারা (ইফার লোকজন) বেশ খানিকটা দূরে দাঁড়িয়ে ছিলেন। এমনকি দাফনের সময়ও কাছে আসেনি তারা। পরে নিজ দ্বায়িত্বে তারা মরদেহ দাফনের কাজ করেছেন। এসময় তাদের শরীরে পিপিই ছিলো না শুধু মাস্ক ও হাতে গ্লাভস পরে লাশ দাফন করেছেন।

এদিকে পিপিই ছাড়াই মৃতদেহ দাফনের খবর মুহূর্তেই ছড়িয়ে পরে এলাকায়। বিকেলে স্কাউট সদস্যরা পরিবারে ফিরতে চাইলে পাড়ায় ঢুকতে বাধা দেয় এলাকাবাসী। এমনকি পরিবারের লোকজন বাড়িতে আসতে বাধা দেয়। পরে রাতে সবাই মিলে একটি ঘরে রাত যাপন করছেন।

জেলা দাফন কমিটির সাধারণ সম্পাদক ক্বারি মোয়াজ্জেম আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দাফনের সময় ইফার দ্বায়িত্বপ্রাপ্ত ৫ সদস্য উপস্থিত ছিলেন। স্কাউট সদস্যরা সহযোগিতা করেছেন মাত্র। তবে পিপিই ছাড়া মরদেহ কবরে নামাতে দেওয়া ঠিক হয়নি বলেও স্বীকার করেন তিনি।

এ বিষয়ে নওগাঁর জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদ জানান, ঘটনা জানতে পেয়ে স্কাউট সদস্যদেরকে নিরাপদে একটি ঘরে রাখা হয়েছে। মৃত ব্যাক্তির নমুনা পরীক্ষার রেজাল্ট আসলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে সেজন্য দাফন কমিটিকে আরো সতর্ক হতে বলা হয়েছে জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,পিপিই,করোনা উপসর্গ,দাফন,বেকায়দায়,স্কাউট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close