কিশোরগঞ্জ প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২০

চাল আত্মসাত : কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য আটক

ফাইল ছবি

কিশোরগঞ্জের কটিয়াদীতে সরকারি চাল আত্মসাতের অভিযোগে কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়ন ফুলবাড়িয়া গ্রামের মৃতইদ্রিস মিয়ার সন্তান কামরুজ্জানকে (৩৫) আটক করেছে পুলিশ।

শুক্রবার বিকালে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়াইউনিয়নের ফুলবাড়িয়া থেকে তাকে আটক করা হয়।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এম. এজলিল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। প্রকল্প বাস্তবায়নকর্মকর্তা বাদী হয়ে কামরুজ্জামানের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

পুলিশ জানায়, জেলা পরিষদ কর্তৃক বাংলাদেশ সরকারের(এডিপি) থেকে করোনা সংকটে থাকা অসহায় ও কর্মহীন ৪৫০জন পরিবারের ত্রাণ বরাদ্দ দেয়া হয়। প্রতি একজনের জন্য বরাদ্দ দেয় ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২টি সাবান ও ২টি মাস্ক।

সেখানে উপজেলা নির্বাহী অফিসার ও তার প্রতিনিধি হিসেবে পরিকল্পনা কর্মকর্তাকে (পিআইও) উপস্থিত রেখে ত্রাণ বিতরণের নির্দেশনা দেয়া হয়। কিন্তু তাদের কাউকে না জানিয়ে প্রতি প্যাকেটে ২–৩ কেজি করে চাল আত্মসাৎ করেন কামরুজ্জান।

এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২ শ প্যাকেজ উদ্বার করে। এসময় শুধু ২৬টি প্যাকেটে চাল দেয়ার পরিমাণ সঠিক থাকলেও বাকি ১৮৭টি প্যাকেটে ১০কেজিরও কম করে চাল দেয়ার সত্যতা পাওয়া যায়। পরে ১৮৭টি প্যাকেটের চাল জব্দ করে কামরুজ্জামানকে আটক করে পুলিশ।

অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোছা. আকতারুন নেছা, মডেল থানার (ওসি) এমএ জলিল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা সাইদুররহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুলআলীম প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিশোরগঞ্জ,চাল উদ্ধার,চাল চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close