আল-আমিন মিয়া,পলাশ (নরসিংদী)

  ১৪ এপ্রিল, ২০২০

পলাশে করোনায় মৃতদের দাফনে প্রস্তুত একদল আলেম

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিই শুধু নন, আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির শরীর থেকেও এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। তাই, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে ও করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে অনেকাংশেই মৃত ব্যক্তির স্বজনরা ও প্রতিবেশীরা কেউ এগিয়ে আসছেন না। অনেক মৃত ব্যক্তিকে তার স্বজনরা ও প্রতিবেশীরা ফেলে যাওয়ার ঘটনাও ঘটছে অহরহ।

যে কারণে মৃত ব্যক্তিকে দাফন-কাফন করাতে গিয়ে সারাদেশেই অনেকটা হিমশিম খেতে হচ্ছে স্থানীয় প্রশাসনকে। এমন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে ও করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের সার্বিক সহযোগিতায় মুফতি আব্দুর রহিমের নেতৃত্বে স্বেচ্ছায় দাফন-কাফন করতে প্রস্তুত রয়েছেন একদল আলেম-ওলামা।

পলাশ উপজেলার যেকোনো প্রান্তে করোনায় আক্রান্ত হয়ে বা করোনা উপসর্গে মারা গেলেই মৃত ব্যক্তিকে সরকারি নির্দেশনা মতে সতর্কতা অবলম্বন করে গোসল করানো, জানাজা পড়ানো ও দাফন-কাফন করাতে প্রস্তুত রয়েছেন আলেমরা।

এ বিষয়ে নিজেরা প্রস্তুত থাকার কথা উল্লেখ করে মুফতি আব্দুর রহিম জানান, উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের সার্বিক সহযোগিতায় সরকারি নির্দেশনামতে সতর্কতা অবলম্বন করে প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবী ১০ জন আলেম-ওলামা নিয়ে এই টিম প্রস্তুত করা হয়েছে।

ইতোমধ্যে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তিকে গোসল করানো, জানাজা পড়ানো ও দাফন-কাফনের সব কিছুই আমাদের মাধ্যমে হয়েছে। আমরা স্বেচ্ছায় এ কাজ করতে সর্বদা প্রস্তুত রয়েছি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পলাশ,করোনায় মৃত্যু,মৃত ব্যক্তি,লাশ দাফন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close