লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৩ এপ্রিল, ২০২০

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

লোহাগাড়ায় ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন চিকিৎসকরা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনেক ঝুঁকি নিয়ে চিকিৎসকরা রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন, যা সত্যিই প্রশংসনীয়।

এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্স দিনরাত পরিশ্রম করছেন। মাঠ পর্যায়ে থেকে জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের সেবা দিয়ে যাচ্ছেন। করোনা পরিস্থিতি জ্বর, সর্দি ও কাশি রোগীদের জন্য নেওয়া হয়েছে আলাদা ব্যবস্থা। স্থাপন করা হয়েছে ফ্লু কর্নার। এ কর্নারে প্রতিদিন রোগীদের ভীড় জমতে দেখা গেছে। তাদেরকে ২৪ ঘণ্টায় চিকিৎসকরা চিকিৎসা দিচ্ছেন। 

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, হাসপাতালে রোস্টার অনুযায়ী ১৯ জন চিকিৎসক রয়েছেন। যারা এ মুহূর্তে জরুরি সেবায় নিয়োজিত। করোনা পরিস্থিতে উপজেলার ৯ ইউনিয়নে আলাদা মেডিকেল টিম গঠনের মাধ্যমে চিকিৎসা দিচ্ছেন। যেখানেই করোনা উপসর্গের রোগী পাওয়া যাচ্ছে তাৎক্ষণিক সেখানে ছুটে যাচ্ছেন। নমুনা সংগ্রহ করছেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যাবিশিষ্ট আইসোলেশন ইউনিট প্রস্তুত করা হয়েছে। গঠন হয়েছে মেডিকেল টিম। 

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, উপজেলার সকল মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা তৎপর রয়েছি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,লোহাগাড়া,চিকিৎসা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close