হাজীগঞ্জ(চাঁদপুর) প্রতিনিধি

  ১২ এপ্রিল, ২০২০

করোনা সংক্রমণ রোধে হাজীগঞ্জে ৩টি বাজার স্থানান্তর

চাঁদপুরের হাজীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে তিনটি বাজারকে স্থানান্তার করা হয়েছে। সোমবার থেকে পৌরসভাধীন হাজীগঞ্জ বাজার ও বলাখাল বাজার এবং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজারের মাছ ও সবজি বাজার স্থানান্তরিত স্থানে বসবে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশনায় হাজীগঞ্জ বাজারে মাছ ও সবজি বাজার স্থানান্তরের বিষয়টি শনিবার ফেসবুকে জানান দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। এরপর রোববার বাজার স্থানান্তরের বিষয়টি ব্যাপক মাইকিং করা হয়।

জানা গেছে, জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্য সোমবার থেকে হাজীগঞ্জ বাজারের মাছ ও সবজি বাজার বসবে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে, বলাখাল বাজার বসবে বলাখাল জে.এন হাই স্কুল এন্ড কলেজ মাঠ ও বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজ মাঠে।

এ ছাড়াও উপজেলার অন্যতম বড় বাজার হিসেবে খ্যাত, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজার বসবে রামপুর হাই স্কুল মাঠে। প্রতিটি বাজারের একটা দোকান থেকে আরেকটি দোকান কমপক্ষে ৫ ফুট দূরত্বে বসবে এবং মাঝখানে ক্রেতা সাধারণের চলাচলে ১২ ফুট উন্মুক্ত জায়গা থাকবে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া জানান, সোমবার থেকে হাজীগঞ্জ বাজার, বলাখাল বাজার ও রামপুর বাজারের মাছ ও সবজি বাজার স্থানান্তরিত স্থানে বসবে। বর্তমান স্থানে কোনো প্রকার দোকানপাট বসাতে পারবেন না।

তিনি বলেন, নতুন বাজারে ক্রেতা-বিক্রেতারা সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে বেচাকেনা করবেন। এবং সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই বাজার চলমান থাকবে। এর ব্যতিক্রম হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাজীগঞ্জ,বাজার,স্থানান্তর,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close